শিক্ষকদের দক্ষতা উন্নয়নে ৩দিনব্যাপী মৌলিক প্রশিক্ষণ সম্পন্ন

প্রকাশিত: ১১:১৪ অপরাহ্ণ, এপ্রিল ৩০, ২০২২

খোকন বিকাশ ত্রিপুরা জ্যাক,খাগড়াছড়ি প্রতিনিধি:

খাগড়াছড়ির জেলার বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের দক্ষতা উন্নয়নে গত ২৮এপ্রিল থেকে আজ ৩০এপ্রিল পর্যন্ত ৩দিনব্যাপী মৌলিক প্রশিক্ষণ সম্পন্ন হয়েছে।এ মৌলিক প্রশিক্ষণে প্রশিক্ষক হিসেবে ছিলেন খাগড়াছড়ি সদর উপজেলা রিসোর্স সেন্টার ও ইনস্ট্রাক্টর রিন্টু কুমার চাকমা ও সদর উপজেলার সহকারী উপজেলা শিক্ষা অফিসার সুভায়ন খীসা।

জাবারাং রিসোর্স এন্ড ট্রেনিং সেন্টারে এ ৩দিনব্যাপী এই প্রশিক্ষণ আয়োজন করেছে এফসিডিও এবং মানুষের জন্য ফাউন্ডেশনের অর্থায়নে পরিচালিত জাবারাং কল্যাণ সমিতির সেতু-এমএলই প্রকল্প।

এ প্রশিক্ষণ সমাপনী অনুষ্ঠানে সকল অংশগ্রহণকারীদের সনদ বিতরণ করা হয়। সনদ গ্রহণের পূর্বে অভিমত জানাতে গিয়ে রবিধন পাড়া বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক বেলুময় ত্রিপুরা বলেন, মৌলিক প্রশিক্ষণে এসে ক্লাসরুম ব্যবস্থাপনা, শিক্ষাক্রম, প্রাথমিক শিক্ষার লক্ষ্য, পাঠদান কৌশল ও পাঠ পরিকল্পনা প্রণয়নসহ অনেক কিছুই শিখতে পারলাম।

পরে তাঁর সাথে সুর মিলিয়ে অচাই পাড়া বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক চাইহ্লাউ মারমা, হামাচাং বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোরা মনি বৈষ্ণব, ম্রাচানাই পাড়া বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক অংক্যচিং মারমা ও তৈসা সামাই বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সূর্য্যলাল ত্রিপুরা সকলেই স্কুল খোলার পর প্রশিক্ষণে লব্দ জ্ঞান প্রয়োগ করার প্রত্যয় ব্যক্ত করেন।