শিশুর প্রতি সহিংসতা ও নির্যাতন বন্ধে কার্যকরী পদক্ষেপ গ্রহণের জন্য স্বারকলিপি প্রদান

প্রকাশিত: ১:১১ অপরাহ্ণ, অক্টোবর ১১, ২০২২

খোকন বিকাশ ত্রিপুরা জ্যাক,খাগড়াছড়ি প্রতিনিধি:

সারাদেশে শিশুর প্রতি সহিংসতা ও নির্যাতন বন্ধে কার্যকরী পদক্ষেপ গ্রহণের জন্য গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী বরাবর স্বারকলিপি প্রদান করেছে ন্যাশনাল চিলড্রেন’স টাস্ক ফোর্স (এনসিটিএফ), খাগড়াছড়ি জেলা কমিটি।
মঙ্গলবার(১১অক্টোবর) সকালে জেলাপ্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস’র হাতে প্রধানমন্ত্রীর বরাবর এ স্বারকলিপি প্রদান করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন খাগড়াছড়ি জেলা ভলান্টিয়ার (ছেলে) খোকন বিকাশ ত্রিপুরা জ্যাক,জেলা ভলান্টিয়ার (মেয়ে) রামু ত্রিপুরা,জেলা এনসিটিএফ’র সভাপতি শচীন দাস,সহ-সভাপতি মিডিয়া ত্রিপুরা,সাধারণ সম্পাদক জান্নাতুল মাওয়া,যুগ্ম সাধারণ সম্পাদক পার্থ প্রতীম দে,জেলা চাইল্ড পার্লামেন্ট সদস্য(মেয়ে) সহিলিকা ত্রিপুরা,শিশু গবেষক(মেয়ে) উম্মে হামিমা সোহা,শিশু গবেষক (ছেলে) আতিক উল্লাহ ফয়সাল প্রমুখ।

প্রসঙ্গত; ন্যাশনাল চিলড্রেন’স টাস্কফোর্স জাতীয় পর্যায়ের একটি শিশু সংগঠন। শিশুদের দ্বারাই গঠিত ও পরিচালিত এই সংগঠনটি বাংলাদেশ শিশু একাডেমীর সাথে ৬৪টি জেলায় শিশু অধিকার প্রতিষ্ঠায় কাজ করে চলেছে। শিশু অধিকার বাস্তবায়নের লক্ষ্যে আমরা ইতিমধ্যে ১৯টি চাইল্ড পার্লামেন্ট অধিবেশন করছি। যেখানে
মন্ত্রী পরিষদের বিভিন্ন মাননীয় মন্ত্রী মহোদয়গণ উপস্থিত ছিলেন এবং আমাদের শিশুদের সমস্যার সমাধানের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশনাও দিয়েছেন। সরকার “জাতীয় শিক্ষা নীতি ২০১০” “জাতীয় শিশু নীতি ২০১১” ও “শিশু আইন ২০১৩” তৈরীতে শিশুদের মতামত গ্রহণ করেছিলেন।

এদিন ন্যাশনাল চিলড্রেন’স টাস্কফোর্স এর সকল শিশুর পক্ষ থেকে দেশে শিশু নির্যাতন এবং সহিংসতার সাথে জড়িত ব্যক্তিদের দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের জন্য অনুরোধ জানানো হয়।