শীতার্ত মানুষের পাশে যশোরের “হাসি-মুখ” সংগঠন

Abrar Abrar

Atik

প্রকাশিত: ৮:৩৮ অপরাহ্ণ, জানুয়ারি ২৮, ২০২১

রিপোর্টারঃমুরসালিন হাবিব, যশোর

হাসি-মুখ কর্তৃক আয়োজিত শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ প্রোগ্রামটি আজ ২৮ জানুয়ারি রোজ বৃহস্পতিবার বেলা ১২.০০ টায় যশোর প্রেসক্লাবে অনুষ্ঠিত হয়। “শীতের উষ্ণতা নিয়ে সবার আগে,হাসিমুখ থাকবে শীতার্তদের পাশে” এই স্লোগানকে সামনে রেখে যশোরের জনপ্রিয় সামাজিক সংগঠন ” হাসি-মুখ ” ১০০ জন শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণ করেছে।
প্রোগ্রামটিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যশোর প্রেসক্লাবের সভাপতি জনাব জাহিদ হাসান টুকুন,
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দৈনিক গ্রামের কাগজ এর সম্পাদক জনাব মবিনুল ইসলাম মবিন ।আরো উপস্থিত ছিলেন যশোর প্রেসক্লাবের সহ-সভাপতি জনাব মো: নূর ইসলাম এবং কপোতাক্ষ লায়ন্স আই এন্ড ডায়াবেটিক হসপিটাল, যশোর এর চেয়ারম্যান জনাব শফিকুল ইসলাম।আজকের কার্যক্রমে আরো উপস্থিত ছিলেন হাসি-মুখ সংগঠন এর সহ-প্রতিষ্ঠাতা ও সভাপতি ফারহান কাশেম অয়ন,সাধারন সম্পাদক সাদমান ফেরদৌস উৎস, সহ-সাধারন সম্পাদক মেজবাউর রহমান,নির্বাহী সদস্য মুরসালিন হাবিব,রাবেয়া খাতুন,ইয়ান্তি অতিথী,সৈয়দ আল আমিন আবিদ, রাবেয়া খাতুন লিনতা শেখ,মাইমুনা মিম,প্রিয়া ইসলাম,আব্দুস সালাম লিওন,জাহিদ হাসান সানি, সোহেল রানা সহ সংগঠনের সকল উপদেষ্টামন্ডলী।

“হাসি-মুখ” সংগঠন “আর্ত মানবতার সেবায় উম্মোচিত এক নতুন দিগন্ত” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে এগিয়ে যাচ্ছে।” হাসি-মুখ ” সংগঠন এছাড়া ও বিভিন্ন ধরনের মানব কল্যাণ মূলক কাজ করে যাচ্ছে।
যেমন: ঈদে পথশিশুদের এবং সুবিধাবঞ্চিত মানুষের মাঝে ঈদের নতুন পোশাক বিতরণ , এতিমখানার বাচ্চাদের মাঝে ইফতার , পাঞ্জাবি ও খাবার বিতরণ , মেধাবী ও সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে শিক্ষার উপকরণ বিতরণ , বিনামূল্যে রক্তদান , বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় এবং রক্তদানে উৎসাহিত করা , গরীব, অসহায় মানুষদের চিকিৎসার জন্য আার্থিক সাহায্য প্রদান,সমাজের যে কোনো দুর্যোগ-বিপর্যয়ে জনসচেতনতা বৃদ্ধিতে কাজ করা এবং উন্নয়নমূলক কাজ করা , শীতার্তদের মাঝে শীত বস্ত্র ও কম্বল বিতরণ, দূর্যোগকালীন মুহূর্তে জরুরি ত্রাণ সহায়তা,বৃক্ষরোপণ কর্মসূচী ও গাছকাটা রোধে সচেতনতামূলক ক্যাম্পেইন ,জাতীয় ও আন্তর্জাতিক দিবস উদযাপন, নতুন প্রজন্মের মেধার বিকাশ ঘটাতে বিভিন্ন শিক্ষামূলক প্রতিযোগিতার আয়োজন।
হাসি-মুখ সংগঠন এর শীতবস্ত্র বিতরণ সম্পর্কে জানতে চাইলে সভাপতি ফারহান কাশেম অয়ন বলেন-“শীতার্ত মানুষের শীতের কষ্ট দূর করার জন্য এটি আমাদের পক্ষ থেকে একটি ক্ষুদ্র প্রয়াস এবং এই মানব সেবার ধারা ইনশাআল্লাহ আগামীতেও অব্যাহত থাকবে। এটা দান কিংবা ভিক্ষা নয় ,এটা তাদের জন্য উপহার স্বরূপ”