শুক্রবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা যশোরে

প্রকাশিত: 4:20 PM, June 26, 2020

শুক্রবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা যশোরে ৩৬.৪ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া আজ ঢাকার সর্বোচ্চ তাপমাত্রা ৩৪.৮, ময়মনসিংহে ৩২.৫, চট্টগ্রামে ৩৩, সিলেটে ৩৩.৮, রাজশাহীতে ৩৪, রংপুরে ২৯.৭, খুলনায় ৩৫.৫ এবং বরিশালে ৩৪.৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

আবহাওয়া অধিদফতরের পূর্বাভাসে বলা হয়, রংপুর, রাজশাহী, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায়, ঢাকা ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় এবং খুলনা ও বরিশাল বিভাগের দুই-এক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে দেশের উত্তরাঞ্চলে কোথাও কোথাও ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে।

কয়েকদিনের প্রচণ্ড ভ্যাপসা গরমের পর আজ শুক্রবার ঢাকার কোথাও কোথাও বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদফতর। পাশাপাশি রাজশাহী, রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং চট্টগ্রামের কিছু কিছু জায়গায় আজ বৃষ্টি হতে পারে। একইসঙ্গে দেশের উত্তরাঞ্চলের কোথাও কোথাও ভারী বৃষ্টিরও শঙ্কা আছে।

আবহাওয়াবিদ আব্দুল হামিদ বলেন, বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ বেশি থাকা এবং আকাশে অনেক মেঘ থাকার পরও বৃষ্টি না হওয়ার কারণে গত কয়েকদিন ভ্যাপসা গরম অনুভূত হয়েছে। শুক্রবার জলীয় বাষ্পের পরিমাণ কিছুটা কমে এসেছে। পাশাপাশি ঢাকার আশপাশের কিছু এলাকায় বৃষ্টি হওয়ায় আজ গরম কিছুটা কমেছে।

তিনি বলেন, ‘আজ ঢাকার কিছু কিছু এলাকায় এবং আাগামীকাল শনিবার আরও বেশকিছু এলাকায় বৃষ্টির সম্ভাবনা আছে। টানা বৃষ্টি হলে গরমের এই তীব্রতাও কমে আসবে।’