শুরু হয়েছে করোনা ভ্যাকসিন প্রাপ্তির তালিকা; যশোরে পেতে পারেন ৪৫ হাজার মানুষ

প্রকাশিত: 11:08 PM, December 17, 2020

সারাদেশেই কোভিড-১৯ নভেল করোনা ভাইরাসের ভ্যাকসিনের জন্য তালিকা প্রস্তুত করা হচ্ছে। আর এই তালিকার প্রথম সারিতে আছেন ডাক্তার, পুলিশ, সেনাবাহিনী, বিজিবিসহ আইন শৃঙখলা বাহিনীর সদস্যরা, গণমাধ্যম কর্মী সহ অনেকেই।

তারই অংশ হিসাবে যশোরেও করোনা ভাইরাসের ভ্যাকসিনের তালিকা প্রস্তুত করা হচ্ছে বলে জানা গেছে। আর এই তালিকায় গণমাধ্যমকর্মীসহ ৪৫ হাজার সরকারি-বেসরকারি কর্মকর্তা-কর্মচারীর নাম অন্তর্ভুক্ত হতে পারে। বিষয়টি নিশ্চিত করে সিভিল সার্জন অফিসের জেলা স্যানেটারি ইনসপেক্টর শিশির কান্তি পাল বলেন, “তালিকায় গণমাধ্যম কর্মী, জেলা প্রশাসন, স্বাস্থ্যবিভাগ, জেলা পরিষদ, জেলা পুলিশ, বিজিবি, শিক্ষা প্রতিষ্ঠান ও ভিডিপি আনসার সদস্যের নাম থাকবে। তালিকা প্রায় শেষ পর্যায়ে। খুব দ্রুত তালিকা প্রস্তুত হতে পারে।”
তিনি আরও জানান, সোমবার পর্যন্ত গণমাধ্যম কর্মী, যশোর মেডিকেল কলেজ , ২৫০ শয্যা জেনারেল হাসপাতাল, নার্সিং ইনসস্টিটিউট ছাড়া অন্য প্রতিষ্ঠানগুলোর তালিকা হাতে পৌঁছেছে। সেই হিসেবে সাড়ে ৪২ হাজার সদস্যের নাম পাওয়া গেছে।

যশোরের সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন জানান, স্বাস্থ্য অধিদফতর থেকে করোনাভাইরাসের ভ্যাকসিনের চাহিদা চেয়ে নির্দেশনা পত্র এসেছে। এরপর তালিকা প্রস্তুতের কাজে নামে কর্মকর্তা কর্মচারীরা। বর্তমানে তালিকা প্রস্তুতের কাজ শেষ পর্যায়ে। করোনা মোকাবিলায় সম্মুখযোদ্ধাদের সামনে রেখে কয়েকটি সেক্টরের কর্মকর্তা কর্মচারীদের রাখা হচ্ছে এই তালিকায়।