শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হলে,মহিলা আওয়ামী-লীগকে শক্তিশালী হতে হবে;কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি

প্রকাশিত: ২:৪২ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৭, ২০২২

খোকন বিকাশ ত্রিপুরা জ্যাক,খাগড়াছড়ি প্রতিনিধি:

সারাদেশের ন্যায় খাগড়াছড়িতেও বর্ণিল আয়োজনে মধ্যদিয়ে বাংলাদেশ মহিলা আওয়ামী-লীগ’র ৫৩তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করা হয়েছে।রোববার(২৭ফেব্রুয়ারী) সকাল সাড়ে ১১টায় আওয়ালীগ ও সহযোগী সংগঠনের জেলা কার্যালয়ে জাতীয় পতাকা এবং দলীয় পতাকা উত্তোলনের মধ্যদিয়ে প্রতিষ্ঠা বার্ষিকীর শুভ সূচনা করেন। পতাকা উত্তোলনের পরপরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করা হয়।পরে কার্যালয়ের অডিটোরিয়ামে কেক কাটা এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়।এ সময় জেলা মহিলা আওয়ামীগের সভানেত্রী ক্রইসাঞো চৌধুরীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভারত প্রত্যাগত উপজাতীয় টাস্কফোর্স’র চেয়ারম্যান (প্রতিমন্ত্রী পদমর্যাদা) কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি।এতে স্লোগান ছিল”জয় বাংলা জয় বঙ্গবন্ধু “।

আলোচনা সভায় জেলা মহিলা আওয়ামী -লীগের সাধারণ সম্পাদিকা শাহিনা আক্তার এর সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্যে কুজেন্দ্র লাল ত্রিপুরা বলেন,
১৯৬৯ সালের এই দিনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সমাজে নারীর অধিকার প্রতিষ্ঠা, সমমর্যাদা প্রদান ও নারীদের উন্নয়নে সংগঠনটি প্রতিষ্ঠা করেছিলেন।দেশরত্ন শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হলে,বাংলাদেশ মহিলা আওয়ামী-লীগকে শক্তিশালী হতে হবে।মহিলা আওয়ামী লীগ শক্তিশালী হলে বাংলাদেশ আওয়ামী লীগ তথা জননেত্রী শেখ হাসিনার হাত আরো বেশি শক্তিশালী হবে।

তিনি আরো বলেন,উন্নত সমৃদ্ধ বাংলাদেশের জন্য অর্থনৈতিক উন্নয়নের পাশাপাশি সরকার দেশকে আধুনিক অবকাঠামো সমৃদ্ধ করে তুলছে।আধুনিক ও বিজ্ঞানভিত্তিক উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গড়তে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার গঠনের পর থেকেই মহাপরিকল্পনা নিয়ে কাজ শুরু করেন। বিজ্ঞান ও প্রযুক্তির ক্ষেত্রেও বাংলাদেশ নতুন যুগে প্রবেশ করেছে। দ্রুত গতিতে এগিয়ে চলছে
বাস্তবায়নাধীন বিভিন্ন মেগা প্রকল্পের কাজ, যা বদলে দেবে বাংলাদেশের দৃশ্যপট ও অর্থনৈতিক গতিধারা। শুধু প্রকল্প গ্রহণই নয়, প্রকল্প বাস্তবায়নে সার্বক্ষণিক খোঁজ খবর নিচ্ছেন এবং তদারকি করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ সময় আরও বক্তব্য রাখেন জেলা মহিলা আওয়ামী-লীগের সাংগঠনিক সম্পাদিকা ও তিন পার্বত্য জেলা’র সংরক্ষিত মহিলা আসনের সদস্য বাসন্তি চাকমা এমপি,জেলা মহিলা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভানেত্রী কালিন্দী রাণী চাকমা,জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি কল্যাণ মিত্র বড়ুয়া,জেলা মহিলা আওয়ামী-লীগের যুগ্ন-সাধারণ সম্পাদিকা ও জেলা বৌদ্ধ-ধর্মীয় কল্যাণ ট্রাস্ট’র ট্রাস্টি রুপনা চাকমা কণি,মহিলা বিষয়ক সম্পাদিকা ও জেলা পরিষদের সদস্য শতরুপা চাকমাসহ অন্যান্যরা।

সভায় জেলা আওয়ামীগের দপ্তর সম্পাদক চন্দন কুমার দে,জেলা আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক মোঃ নুরুল আজম,সদর উপজেলা আওয়ামীগের সহ-সভাপতি সুইচিং থুই চৌধুরীসহ জেলা ও উপজেলার আওয়ামী লীগ এবং মহিলা আওয়ামী লীগের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।