ঢাকা, ১৩ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ২৯শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ | ১৫ই মহর্‌রম, ১৪৪৪ হিজরি

শ্যামনগরে জয়নগর ফাযিল মাদ্রাসার কাঠঘর ভাংচুর”রান্নাঘরে আগুন-থানায় অভিযোগ


প্রকাশিত: ৮:১৮ অপরাহ্ণ, জুলাই ২৩, ২০২২

এম কামরুজ্জামান, শ্যামনগর সাতক্ষীরা প্রতিনিধিঃ

সাতক্ষীরা’র শ্যামনগর উপজেলার জয়নগর আমিনিয়া হামিদিয়া ফাযিল (ডিগ্রী) মাদ্রাসার কাঠঘর ভাংচুর ও রান্নাঘরে আগুন দিল একই এলাকার মারুফ বিল্লাহ ও তার স্ত্রী। এ ঘটনায় অত্র মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ আবু বকার সিদ্দীক ২৩ জুলাই শ্যামনগর থানায় লিখিত অভিযোগ করেছে।
অভিযোগসূত্রে জানায়, মাদ্রাসার পাশে বসবাস রত মারুফ বিল্লাহ কিছু সম্পত্তি মাদ্রাসার ভিতরে রয়েছে মর্মে দাবী করে বিভিন্ন সময় মাদ্রাসার শিক্ষক ও কর্মচারীদের অশ্লীল কথা বলে আসছে। মাদ্রাসার শিক্ষক, কর্মচারী ও গর্ভনিং বডির বিরুদ্ধে বিজ্ঞ আদালতে দেং- ১৬৩/১৯ ও ৭/২০২২ নং মিথ্যা মামলা দায়ের করেছে। যাহা আদালতে বিচারাধীন রয়েছে। শনিবার ২৩ জুলাই মাদ্রাসার এতিমখানা ভবনের ২য় তলার ছাদ ঢালাইয়ের কাজ চলছিল। এ সময় মারুফ বিল্লাহ ও তার স্ত্রী ছাদ ঢালাই বন্ধ রাখতে বলে। বন্ধ না করলে মাদ্রাসা জ্বালিয়ে,পুড়িয়ে ও খুন জখম করিবে বলে হুমকি দিয়ে চলে যায়। পরপরই তারা মাদ্রাসারা কাঠঘর ভাংচুর ও রান্নাঘরে আগুন ধরিয়ে দেয়। জানতে পেরে মাদ্রাসার কর্তৃপক্ষ আগুন নেভানোর জন্য চেষ্টা করে। থানা পুলিশ সংবাদ পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হয়ে সম্মিলিত প্রচেষ্টায় আগুন নেভালেও ততক্ষনে ঘরটি পুড়ে ভষ্মিভূত হয়ে যায়। এতে মাদ্রাসার ৭৫ হাজার টাকার ক্ষতি সাধিত হয়েছে।
শ্যামনগর থানার অফিসার ইনচার্জ কাজী ওয়াহিদ মোর্শেদ এর কাছে জানতে চাইলে তিনি অভিযোগের বিষয়টি নিশ্চিত করে বলেন, তদন্ত পূর্বক আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।