ঢাকা, ১লা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ১৮ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ | ১০ই রজব, ১৪৪৪ হিজরি

শ্যামনগরে যথাযোগ্য মর্যাদায় ১৫আগষ্ট জাতীয় শোক দিবস পালিত


প্রকাশিত: ৩:৫৯ অপরাহ্ণ, আগস্ট ১৫, ২০২২

এম কামরুজ্জামান, শ্যামনগর সাতক্ষীরা প্রতিনিধিঃ

সাতক্ষীরা’র শ্যামনগরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ৪৭তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে।
১৫ আগস্ট(সোমবার) উপজেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধু ম্যুরালে ১৯৭৫ সালে শাহাদৎ বরণকারী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সকল শহীদদের স্মরণে পুষ্পার্ঘ নিবেদন করে শ্রদ্ধা জানান সাতক্ষীরা-৪ আসনের সংসদ জাতীয় সদস্য এস এম জগলুল হায়দার। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এস, এম, আতাউল হক দোলন,নির্বাহী অফিসার মোঃ আক্তার হোসেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রভাষক সাইদ-উজ-জ্জামান সাঈদ, মহিলা ভাইস চেয়ারম্যান খালেদা আইয়ুব ডলি, শ্যামনগর থানার অফিসার ইনচার্জ কাজী ওয়াহিদ মুর্শেদ, শ্যামনগর উপজেলা প্রেসক্লাবের সভাপতি আলহাজ্ব জি,এম,আকবর কবীর,উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক স.ম আব্দুস সাত্তার, প্রভাষক মোশারফ হোসেন, উপজেলা প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাগণ,আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীবৃন্দ। দুপুর ২টায় উপজেলা পরিষদ জামে মসজিদে ১৫ আগস্ট সকল শহীদদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। দোয়া অনুষ্ঠান পরিচালনা করেন মসজিদের পেশ ইমাম মুফতি আলহাজ আব্দুল খালেক।
পরবর্তীতে নাসরুল উলুম কোরবানীয়া মাদ্রাসা ও এতিমখানায় এমপি এস,এম,জগলুল হায়দার এর উপস্থিতিতে দিনটির তাৎপর্য তুলে বঙ্গবন্ধু, তার পরিবারের সদস্যদের ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য খতমে কোরআন ও বিশেষ দোয়া অনুষ্ঠান শেষে ছাত্রদের দুপুরের উন্নত মানের খানা ব্যবস্থা করা হয়।দোয়া অনুষ্ঠানে দলীয় সকল পর্যায়ের নেতাকর্মী ও মুসল্লিরা উপস্থিত ছিলেন।এদিকে উপজেলা আওয়ামীলীগ কার্যালয় ও সকল শিক্ষাপ্রতিষ্ঠানে বিভিন্ন কর্মসূচী পালিত হয়।