সরকারি শিশু পরিবার(মিশ্র)’র আয়োজনে শিশুদের মাঝে উন্নত খাবার ও পুরস্কার বিতরণ

প্রকাশিত: ১০:১০ অপরাহ্ণ, অক্টোবর ১৮, ২০২১

খোকন বিকাশ ত্রিপুরা জ্যাক,খাগড়াছড়ি প্রতিনিধি:

খাগড়াছড়িতে শেখ রাসেলে ৫৭তম জন্মদিনে বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার ও শিশুদের উন্নতমানের খাবার বিতরণ করেছে জেলা সরকারি শিশু পরিবার(মিশ্র)। শেখ রাসেল দিবস উদযাপন উপলক্ষে আলোচনা সভা,দোয়া ও মিলাদ মাহফিল,চিত্রাংকন প্রতিযেগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান। ১০০ অনাথ শিশুদের মাঝে উন্নতমানে খাবার পরিবেশন ও বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়েছে।

সোমবার(১৮অক্টোবর)সকাল ১১টায় বঙ্গবন্ধুর কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৮ তম জন্মদিন উপলক্ষে সরকারি শিশু পরিবার(মিশ্র)’র জেলা কার্যালয়ের মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু কর্ণারে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।এতে প্রতিপাদ্যের বিষয় ছিল,”শেখ রাসেল দীপ্ত জয়োল্লাস অদম্য আত্মবিশ্বাস”।

আয়োজিত অনুষ্ঠানে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক মোঃ মনিরুল ইসলাম।এতে সভাপতিত্ব করেন, সরকারি শিশু পরিবারের উপ-তত্ত্বাবধায়ক মোঃ নাজমুল আহসান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,সমাজসেবা সহকারী পরিচালক মোঃ জসীম উদ্দিন, সহকারী পরিচালক রোকেয়া বেগম প্রমুখ।

আলোচনা সভায় বক্তারা বলেন,বঙ্গবন্ধুর কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের জীবন সম্পর্কে নানান ধরনের আদর্শের দিক তুলে ধরে অত্র প্রতিষ্ঠানের শিশুদের মাঝে রাসেলের আর্দশ সম্পর্কে অবগত করাতে হবে, চর্চা করতে হবে।চর্চার মধ্য দিয়ে নিজেদের আলোকিত মানুষ হিসেবে গড়ে তোলার প্রতি আহ্বান জানান।

এসময় প্রতিষ্ঠানের নিবাসী ১০ম শ্রেনীর ছাত্র বিপ্লব ত্রিপুরা প্রতিবেদককে জানান,তিনি এই প্রতিষ্ঠানে থাকতে পেরে নিজেকে ধন্য মনে করি এবং গর্ববোধ করি।এখানে বিভিন্ন দিবসে নানান ধরনের প্রতিযেগিতা,উন্নতমানের খাবারের ব্যবস্থসহ বিভিন্ন ধরনের মহতী আয়োজন করা হয় আমাদের জন্য।আজ বঙ্গবন্ধু শেখ রাসেলের জন্ম দিবস উপলক্ষে আমরা চিত্রাংকন প্রতিযোগিতাসহ নানান প্রতিযোগিতায় আমরা অংশগ্রহণ করেছি।এখানকার(সরকারি শিশু পরিবার(মিশ্র)’র থাকা,খাওয়া,আর পড়াশোনার পরিবেশ খুব ভালো।

আরেক ছাত্রী জানান,আমরা এখানে ভবিষ্যতে নিজেই সাবলম্বী হওয়ার জন্য বিনামূল্যে সেলাইয়ের প্রশিক্ষণ নিচ্ছি।নিজেকে ভবিষ্যতে অন্যের না হয়ে,নিজের রোজগার নিজেরাই করতে পারবো।
এসনয় সেলাই প্রশিক্ষক পুষ্প রাণী ঘোষ জানান,এখানকার ছেলে মেয়েরা লেখাপড়ার পাশাপাশি যেন কারিগরি শিক্ষায় শিক্ষিত হয়ে উঠে,সেইজন্য তাদের নিজের ছেলেমেয়ের মতই শেখাচ্ছি।এখানে ১৫জন শিক্ষার্থী প্রশিক্ষণ নিচ্ছে।আমি তাদেরকে যেভাবে পারি নিজের সর্বোচ্চ মেধা দিয়ে শেখানোর চেষ্টা করছি।

প্রসঙ্গত,সরকারি শিশু পরিবার(মিশ্র)’র উপ-তত্বাবধায়ক মোঃ নাজমুল আহসানের সার্বিক ব্যবস্থাপনায়,আজ বঙ্গবন্ধুর কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৭ তম জন্মদিন উপলক্ষে অত্র প্রতিষ্ঠানে নানান আয়োজনে মধ্যদিয়ে উদযাপিত হয়েছে।দিআসটি উপলক্ষে ১০০জন শিশুদের মাঝে উন্নতমানের খাবার পরিবেশন,বিভিন্ন প্রতিযেগিতার আয়োজন, বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ, দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়।