অবিলম্বে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

Jahid Jahid

Hasan

প্রকাশিত: ৩:৩৬ অপরাহ্ণ, জুন ২, ২০২১


খোকন বিকাশ ত্রিপুরা জ্যাক |খাগড়াছড়ি প্রতিনিধি|

অবিলম্বে স্বাস্থ্যবিধি মেনে শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়ার দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে খাগড়াছড়ি’র সাধারণ শিক্ষার্থীরা।

বুধবার(২জুন ২০২১খ্রি:) সকাল ১০:৩০মিনিটে অবিলম্বে সারাদেশের শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার দাবিতে সাধারণ শিক্ষার্থীদের উদ্যোগে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।
এসময় ব্যানারে ও শিক্ষার্থীদের হাতের প্ল্যাকার্ডে লেখা শ্লোগান ছিল” “অনলাইন ক্লাস নয়-হল ক্যাম্পাস খোলা চাই”
খাগড়াছড়ি সরকারি উচ্চ বিদ্যালয় মাঠ থেকে বিক্ষোভ মিছিল বের করে খাগড়াছড়ি শাপলা চত্বরে দাঁড়িয়ে মানববন্ধন করে খাগড়াছড়িসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের অধ্যয়নরত সাধারণ শিক্ষার্থীরা ও বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের অধ্যয়নরত শিক্ষার্থীরা।

এসময় মানববন্ধনে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী ধন বিকাশ ত্রিপুরা’র সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী সাচিং মারমা,এছাড়া আরো বক্তব্য রাখেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় আইন বিভাগে শিক্ষার্থী উত্তম কুমার ত্রিপুরা, খাগড়াছড়ি সরকারি কলেজের শিক্ষার্থী শিউলি চাকমা, সরকারি উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী হিমেশ চাকমা, সরকারি কলেজের শিক্ষার্থী রিয়াজ উদ্দিন ও কিন্তু সেন।

এসময় মানববন্ধনে আরো সংহতি জানিয়েছেন.. গণতান্ত্রিক ছাত্র কাউন্সিলের কেন্দ্রীয় প্রতিনিধি ফোরামের সদস্য কৃপায়ন ত্রিপুরা ,গ্রীণ ভয়েস খাগড়াছড়ি জেলার সমন্বয়ক ও টিএসএফ, খাগড়াছড়ি সদর শাখার সাবেক সাংগঠনিক সম্পাদক চারু বিকাশ ত্রিপুরা, ত্রিপুরা স্টুডেন্টস ফোরাম,খাগড়াছড়ি কলেজ শাখার সাধারণ সম্পাদক হিকো ময় ত্রিপুরা, বাংলাদেশ মারমা স্টুডেন্টস কাউন্সিল খাগড়াছড়ি জেলা শাখার সহ-সভাপতি ক্যাচিং মারমাসহ আরো অনেকে সংহতি জানিয়েছেন।
এসময় মানববন্ধন ও বিক্ষোভ মিছিলের সভাপতিত্ব করেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আপ্রুশি মারমা।