সারাদেশে বিভিন্ন স্থানে সহিংসতার প্রতিবাদে মানববন্ধন করেছে রামকৃষ্ণ সেবাশ্রম,খাগড়াছড়ি

প্রকাশিত: ৩:০৫ পূর্বাহ্ণ, অক্টোবর ২৩, ২০২১

খোকন বিকাশ ত্রিপুরা,খাগড়াছড়ি প্রতিনিধি:

খাগড়াছড়িতে সারাদেশের বিভিন্ন স্থানে সনাতনী প্রতিম, মন্দির ঘরবাড়ী ভাংচুর, লুটপাট ও অগ্নিসংযোগসহ নিরীহ হিন্দুদের হত্যার ঘটনা অবিলম্বে বন্ধ এবং অপরাধীদের বিচারের দাবীতে জেলা রামকৃষ্ণ সেবাশ্রমের আয়োজনে মানববন্ধন ও সম্প্রীতি সমাবেশ করা হয়েছে।

শুক্রবার(২২অক্টোবর) জেলা সদরের সদরের কৃষি গবেষণা এলাকায় অনুষ্ঠিত এই মানববন্ধন ও সম্প্রীতি সমাবেশে সভাপতিত্ব করেন খাগড়াছড়ি রামকৃষ্ণ সেবাশ্রমের সহ সভাপতি শ্রী সমর কৃষ্ণ চক্রবর্তী ও সঞ্চালনা করেন সম্পাদক শ্রী জয় প্রকাশ ত্রিপুরা।

মানববন্ধনে বক্তারা বলেন, দুর্গাপূজার সময় কুমিল্লায় অনভিপ্রেত ও উদ্দেশ্য প্রণোদিত একটি ঘটনাকে কেন্দ্র করে সারা বাংলাদেশে একটি কুচক্রী মহল কর্তৃক হিন্দুদের দুর্গা প্রতিমা, মন্দির, ঘরবাড়ি ধ্বংস করা হচ্ছে। কোথাও কোথাও লুটপাট,অগ্নিসংযোগ ও হত্যার ঘটনাও ঘটেছে, যা বাংলাদেশের সংবিধান, ভাবাদর্শ ও মানবতার চরম লঙ্ঘন।
তাই এই মানববন্ধন ও সম্প্রীতি সমাবেশ থেকে কুমিল্লাসহ দেশের বিভিন্ন স্থানে সংঘটিত অপরাধের সাথে সংশ্লিষ্ট অপরাধীদের দৃষ্টান্তমূলক ও কঠোর শাস্তির দাবী জানান।

এসময় মানববন্ধন ও সমাবেশে আরো উপস্থিত ছিলেন আইনজীবী এড. হেমন্ত ত্রিপুরা, রামকৃষ্ণ সেবাশ্রমের কোষাধ্যক্ষ শ্রী উত্তম কুমার সরকার, সাবেক কৃষি কর্মকর্তা শ্রী যুগলপদ দে, ব্যবসায়ী মৃণাল বিশ্বাস, শিক্ষক চন্দ্র কিশোর ত্রিপুরা, শিক্ষা উন্নয়ন সংস্থার সমন্বয়ক নবলেশ্বর দেওয়ান লায়ন, বিবেকানন্দ বিদ্যানিকেতনের প্রধান শিক্ষক প্লাবন ত্রিপুরাসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।