সীমান্ত হেল্প ফাউন্ডেশনের উদ্যোগে বিনামূল্যে গাছের চারা বিতরণ

Jahid Jahid

Hasan

প্রকাশিত: ৬:৫৩ অপরাহ্ণ, আগস্ট ২০, ২০২১

জাহিদ হাসানঃ

আমি তোমাকে বিশুদ্ধ বাতাস দেব, তোমার শ্বাস-প্রশ্বাসের জন্য; আমি তোমার পরবর্তী প্রজন্মকেও দিয়ে যাবো, যদি তুমি আমাকে বাঁচিয়ে রাখো’ এই স্লোগানের মধ্য দিয়ে যশোরের বেনাপোল বাজারের গাছের চারা বিতরণ করা হয়েছে।

২০ই আগষ্ট শুক্রবার বিকাল ৫:৩০ টায় বেনাপোল পৌরসভার বাজারাস্ত বেনাপোল মাধ্যমিক বিদ্যালয়ের সামনে এসব গাছের চারা বিতরণ করে ‘সীমান্ত হেল্প ফাউন্ডেশন নামে একটি সামাজিক সংগঠন। এসকল চারার মধ্যে ছিল পেয়ারা, লেবু, কাঁঠাল, অর্জুন, হরতকি,আমলকি, কদবেল, শিউলি, কামিনী, জারুল, জলপাই, লটকন সহ নানা ফুল- ফল ও ওষধী গাছের চারা।

এসময় সীমান্ত হেল্প ফাউন্ডেশনের পরিচালনা পর্ষদের সদস্যরা জানান, ‘বৃক্ষ আমাদের অকৃত্রিম বন্ধু। করোনা আক্রান্তদের জন্য সবচেয়ে বেশি প্রয়োজন হচ্ছে অক্সিজেন, যার মূল উৎস হচ্ছে বৃক্ষ। কিন্তু বাড়িঘর নির্মাণ আর কলকারখানা স্থাপনের কারণে দিনকে দিন বন উজাড়ে বাংলাদেশ সবুজতা হারাচ্ছে। দেশের বনজ সম্পদের পরিমাণ বৃদ্ধি ও সবুজ বাংলাদেশ গড়ে তোলার নিমিত্তে গাছের বিতরণ কর্মসূচি পালন করা হয়েছে। একইসঙ্গে এই বর্ষা মৌসুমে সবাই যেন বৃক্ষরোপণ করেন সে বিষয়েও সামাজিক সচেতনতা ও উৎসাহিত করা হয়েছে। প্রতিটি মানুষের উচিত নিজেদের ও ভবিষ্যৎ প্রজন্মের সুরক্ষার জন্য গাছ লাগানো।’

বিতরণকালে উপস্থিত ছিলেন- সংগঠনটির পরিচালনা পর্ষদের উপদেষ্টা ও সাংগঠনিক ব্যাক্তিবর্গের মধ্যে উপস্হিত ছিলেন, মাওলানা মোঃ হাবিবুল্লাহ, ডাঃ মোঃ রফিকুল ইসলাম, মোঃ রফিকুল ইসলাম, সাইফুল ইসলাম, আসাদ শফিক, জাহিদ হাসান, আব্দুল কাদের, আক্কাস আলী, আব্দুর রহিম টিটু, আসাদুর রহমান, মফিজুর রহমান, জাকির হোসেন সহ আরো অনেকে।