হাড় কাঁপানো শীতে ছিন্নমূল মানুষের পাশে ‘রেড এন্ড গ্রীন’

প্রকাশিত: 12:09 PM, December 21, 2020

 

 

বিশেষ প্রতিনিধি:

সারা বছর বর্ষার একটা প্রভাব ছিল। এবছর শীতের প্রকপটাও মনে হচ্ছে বেশী। শীতের শুরুতেই যেন চেপে বসেছে। বিশেষ করে কয়েকদিন যাবৎ পড়ছে হাড় কাঁপানো শীত। আর এই শীতে ছিন্নমূল মানুষ গুলো যাদের বাড়ীঘর নেই, সারাদিন অন্যের দয়ায় আর রাত হলেই রাস্তার পাশে বা কোন ল্যাম্প পোষ্ট এর নীচে ঘুমিয়ে যায়। তাদের কষ্ট কিছুটা ভাগাভাগী করে পাশে দাড়িয়েছে সামাজিক সংগঠন রেড এন্ড গ্রীণ।

প্রতি বছরের ন্যায় “শীতের বিজয়” ইভেন্টের মাধ্যমে সামাজিক সংগঠন রেড এন্ড গ্রীন বাস্তুহারা মানুষের সাথে শীতের উষ্ণতা ভাগাভাগি করে নিতে গত ২০ ডিসেম্বর এর প্রথম প্রহরে উত্তরা পশ্চিম থানার অন্তর্গত রাজলক্মি, ময়লার মোড়, জহুরা মার্কেট ও খালপাড় এলাকায় ভাসমান বাস্তুহারা মানুষে মাঝে কম্বল বিতরণ করেন।

কথা প্রসঙ্গে রেড এন্ড গ্রীনের প্রেসিডেন্ট মোহাম্মদ তাফসিরুল ইসলাম জানান- আমরা গত ১০ বছর ধরে সামাজিক দায়বদ্ধতা থেকে বিভিন্ন সামাজিক কাজ করে আসছি। এর ভিতরে শীত আসলে “শীতের বিজয়” ইভেন্ট অন্যতম। এই ইভেন্টের মাধ্যমে আমরা বাস্তুহারা মানুষের মাঝে শীত বস্ত্র/কম্বল বিতরণ করে থাকি। আর আমাদের এই সকল কার্যক্রমে সব থেকে বেশী অবদান রাখে কলেজ/ভার্সিটিতে পড়ুয়া নিবেদিত প্রাণ ভলেন্টিয়াররা। তাদের ছাড়া কোনো ভাবেই এই সকল কার্যক্রম গুলো সফল করা সম্ভব না। এই যেমন আজকে সারাদিন সীয়াম এবং তাসাউফ এই ইভেন্টটি সফল করার অক্লান্ত পরিশ্রম করেছে। তাদের এই তারুণ্যের শক্তি এবং গ্রিন হাউজ এফেক্টের কারণে আমরা এই বছর আবারও একটা “শীতের ” ইভেন্ট করার চিন্তা করছি। আমরা রেড এন্ড গ্রীন পরিবার সবাইকে আহ্বান করবো এই কার্যক্রমে আমাদের সাথে যুক্ত হবার জন্য।