৪৩ লাখ মানুষ করোনামুক্ত

প্রকাশিত: 10:02 AM, June 17, 2020

মহামারী করোনাভাইরাসের দাপটে বিশ্ববাসী আজ কোনঠাসা। আক্রান্ত ও মৃতের সংখ্যা বেড়েই চলেছে। ইতিবাচক খবর হচ্ছে করোনা আক্রান্ত ৪৩ লাখের বেশি মানুষ সেরে উঠেছেন। তার এখন নতুন করে বাঁচার স্বপ্ন বুনছেন। এই তথ্য জানিয়েছে ওয়ার্ল্ডওমিটার।

করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর পরিসংখ্যান রাখা আন্তর্জাতিক এই ওয়েবসাইটের সবশেষ তথ্যানুযায়ী, বুধবার সকাল সাড়ে ৭ টা পর্যন্ত বিশ্বে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে চার লাখ ৪৫ হাজার ৯৫৮ জনে।

করোনাভাইরাসে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন বিশ্বের ৮২ লাখ ৫৬ হাজার ৭২৫ জন। তাদের মধ্যে বর্তমানে ৩৪ লাখ ৬১ হাজার ৪৫৬ জন চিকিৎসাধীন এবং ৫৪ হাজার ৫৯৬ জন (দুই শতাংশ) আশঙ্কাজনক অবস্থায় রয়েছে।

এ ছাড়া, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে এখন পর্যন্ত ৪৩ লাখ ৬ হাজার ৪২৬ জন সুস্থ হয়ে উঠেছেন। এর মধ্যে যুক্তরাষ্ট্রে সুস্থ হয়েছেন ৯ লাখ ৩ হাজারের বেশি মানুষ। ব্রাজিলে সুস্থ হয়েছেন ৪ লাখ ১৮ হাজার মানুষ।

গত বছরের ডিসেম্বরে চীন থেকে উৎপত্তি হওয়া প্রাণঘাতী করোনাভাইরাস বাংলাদেশসহ বিশ্বের ২১৩টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

এদিকে, করোনাভাইরাসজনিত কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে দেশে আজ মঙ্গলবার পর্যন্ত মোট ১ হাজার ২৬২ জনের মৃত্যু হয়েছে। এ ছাড়া মোট ৯৪ হাজার ৪৮১ জনের মধ্যে করোনা শনাক্ত করা হয়েছে। দেশে গত ৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত প্রথম রোগী শনাক্ত করা হয়। প্রথম মৃত্যু হয় ১৮ মার্চ।