“অনলাইন মুভমেন্ট পাশ ছাড়া কোন অবস্থাতেই ঘরে বাইরে যেতে পারবেন না আগামী ৭ দিন।”

প্রকাশিত: ৪:৫৭ অপরাহ্ণ, এপ্রিল ১৩, ২০২১

সম্প্রতি সময়ে দেশে করোনা রোগীর সংখ্যা বৃদ্ধি এবং মৃত্য সংখ্যা আশংকা হারে বৃদ্ধির কারনে গেল সাত দিন সারাদেশ লকডাউন কার্যকর করা হয়। তবে সাধারণ মানুষের নানা কারনে এই লকডাউন না মানার প্রবণতার কারনে, সরকার আগামী ৭ দিন কঠোর লক ডাউনের সিদ্ধান্ত নিয়েছে।

সরকারি ঘোষণা অনুযায়ী এই লকডাউন এতটাই কঠোর হতে যাচ্ছে যে, সকল প্রকার সরাসরি বেসরকারি প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। এমন কি ব্যাংক সহ দেশের সকল অর্থনৈতিক প্রতিষ্ঠান এই লকডাউনের মধ্যে থাকবে।

তাহলে স্বাভাবিকভাবেই ঘরের বাইরে যাওয়া যে যাবে না তা বলার অপেক্ষা রাখে না। তাই নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র কেনা, চিকিৎসা সেবা নেওয়া, মৃতদেহ দাফন এই সকল কাজ ছাড়া ঘরের বাইরে যেতে পারবেন। তবে অবশ্যই তার জন্য সরাকারি অনুমতি নিতে হবে। সরকারি অনুমতি ব্যতীত কোনক্রমেই ঘরের বাইরে যেতে পারবেন না।

পুলিশ প্রধান বেনজির আহমেদ বলেছেন, অতি প্রয়োজনে বাইরে যাতায়াতের জন্য অবশ্যই মুভমেন্ট পাস প্রদর্শন করতে হবে।


এর আগে সোমবার সরকারি যে নির্দেশনা জারি করা হয়েছে তাতে জরুরি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে যাওয়ার ওপর বিধিনিষেধ আরোপ করা হয়েছে।


লকডাউন কার্যকর করতে সরকারের ১৩ দফা বিধি নিষেধে বলা হয়েছে, ‘অতি জরুরি প্রয়োজন ব্যতীত (ঔষধ ও নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি কেনা, চিকিৎসা সেবা, মরদেহ দাফন বা সৎকার এবং টিকা কার্ড নিয়ে টিকার জন্য যাওয়া) কোনোভাবেই বাড়ির বাইরে বের হওয়া যাবে না।