অভয়নগরে লকডাউনের শেষ দিনেও জোরদার বিধিনিষেধ : কাল থেকে ঈদের বাজার জমজমাট

প্রকাশিত: ৫:৩৫ অপরাহ্ণ, এপ্রিল ২৪, ২০২১

অভয়নগরে চলছে, লকডাউন শেষের দিনেও জোরদার বিধিনিষেধ। ৩টা বাজার সাথে সাথে দোকান দোকান ঘুরে তদারকি করছে প্রসাশন।
আগামী রোববার থেকে দেশের সব শপিংমল ও দোকানপাট খোলার সিদ্ধান্ত দিয়েছে সরকার। তবে সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত খোলা রাখার কথা বলা হয়েছে। এরপর পরিবহন মালিকরাও দাবি তুললেন
চলমান লকডাউন (বিধিনিষেধ) শেষ হচ্ছে আগামী ২৮ এপ্রিল। নতুন করে আর লকডাউনের মেয়াদ বাড়ানো হচ্ছে না। স্বাস্থ্যবিধি মেনে ধীরে ধীরে সবকিছু খুলে দেওয়া হবে। চালু হবে গণপরিবহন, সীমিত পরিসরে খুলবে সরকারি-বেসরকারি অফিস। মানুষের জীবন-জীবিকার বিষয়টি মাথায় রেখে ‘লকডাউন’ তুলে দিয়ে ‘নো মাস্ক নো সার্ভিস’ ফর্মুলার দিক যাচ্ছে সরকার।
অভয়নগরে ব্যবসায়ীদের মুখে স্বাধীনতা হাসি ফুটে উঠতে শুরু করেছে। কিন্তু ঢাকা থেকে মালামাল আনতে পারছেনা বলেও দুশ্চিন্তা।
শুক্রবার জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন গণমাধ্যমকে বলেন, আগামী ২৮ এপ্রিলের পর বিধিনিষেধ শিথিল করা হবে। কিন্তু নো মাস্ক নো সার্ভিস- এটা শতভাগ বাস্তবায়ন করা হবে। মানুষ মাস্ক পড়বে, শারীরিক দূরত্ব মেইনটেইন করবে। কঠোরভাবে স্বাস্থ্যবিধি মানলেই আমরা জীবন ও জীবিকা দুটোই চালাতে পারব।

বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খোন্দকার এনায়েত উল্যাহ গণমাধ্যমকে বলেন, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরসহ সরকারের বিভিন্ন পর্যায়ে যোগাযোগ করেছি।আগামী ২৯ এপ্রিল থেকে গণপরিবহন চালু করার জোর দাবি জানিয়েছি।
অভয়নগরের ব্যবসায়ীরা ২৯ এপ্রিল থেকে মালামাল আনতে ঢাকা যেতে শুরু করবে। এখনও মাল পথে আটকে আছে তা আনার ব্যবস্থা করতে চায় তারা