উলশীর ছোট শাহআলম বাহীনির বিরুদ্ধে সন্ত্রাসী হামলার অভিযোগ

প্রকাশিত: ১০:১৩ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১, ২০২২

শাকিল মাসুদঃ

শার্শা উপজেলার উলশী ইউনিয়ানের ৩নং ওয়ার্ড জীরনগাছা গ্রামের পূর্বপাড়ার দিনমজুর আব্দুল মান্নান ও সাফিয়া দম্পতি পরিবারের উপর ছোট শাহআলম বাহীনি কর্তৃক সন্ত্রাসী হামলার অভিযোগ উঠেছে।

মঙ্গলবার সরেজমিনে গিয়ে দেখা যায়, মান্নান ও সাফিয়া বেগমের বাড়িতে হামলা এবং রামদায়ের কোপের আলামত লক্ষ্য করা যায়। হামলার বিষয়ে সাফিয়া বেগম সাংবাদিকদের বলেন, আমার ছেলের সাথে একটা মেয়ের সম্পর্ক আছে এমন কথার জের ধরে শুক্রবার আনুমানিক রাত ১০টায় ছোট শাহআলম ও তার সন্ত্রাসী বাহীনির ১৫/২০ জন দেশীয় অস্থ সহ আমার বাড়িতে এসে এলোপাথাড়ি ভাঙচুর এবং কোপ শুরু করে দেয়। তার পরপরই বাহিরের লাইট অফ করে দেয়, যার কারণে সকলকে চিনতে পারিনি। তবে প্রথম দেখাই ছোট শাহ আলম সহ কাদেরের ছেলে সরবত এবং রফিকের ছেলে বাবু ও রনিকে চিনতে পারি। প্রাণভয়ে আমরা সকলে কোন রকমে বাড়ি ছেড়ে পালিয়ে যায়। তারা আমাদের ঘর বাড়ি তছনছ করে আমার স্বামীর ভ্যান কেনার জন্য সমিতি থেকে তোলা ৩০ হাজার টাকা লুট করে নিয়ে, নানারকম হুমকি ধামকি দিয়ে চলে যায়। পরে এই ঘটনা ধামাচাপা দেওয়ার জন্য তারা উলশীর নবনির্বাচিত চেয়ারম্যান রফিকুল ইসলামের কাছে যায়। পরে চেয়ারম্যান আমার স্বামীর নাম্বারে কয়েকবার কল দিয়ে দেখা করতে বলে এবং উক্ত ঘটনা মীমাংসা করে দেওয়ার আশ্বাস দেন। দুইদিন পর চেয়ারম্যানের কাছে গেলে তিনি ২ পক্ষকে সামনে নিয়ে আমাদের তিন হাজার টাকা ক্ষতিপূরণ দিয়ে বিষয়টা মিটে যেতে বলে। আমরা আমাদের ৩০ হাজার টাকার দাবী করলে তিনি সে কথায় কোন কর্ণপাত করেন না। আমরা অতি গরীব এবং সাধারণ মানুষ হওয়ায় মুখ বুঝে চলে আসি। আমি আমার পরিবারের উপর ঘটে যাওয়া সন্ত্রাসী হামলার এবং আমার পরিবারের শেষ সম্বল ভ্যান কেনার ৩০ হাজার টাকা ফেরত সহ সুষ্ঠ বিচার চায়।

এ হামলার বিষয়ে প্রতিবেশী জাহাঙ্গীরের স্ত্রী ফাহিমা বেগম বলেন, ঐদিন রাতে তাদের বাড়িতে যে ছোট শাহআলম বাহিনী এসে হামলা চালিয়েছে সেটা সত্য এবং কিছু দিন আগেও এ বাহিনীর সরবত রাতে আমার বাড়িতে এসে আমার স্বামীকে দফায় দফায় হুমকি ও অকথ্য ভাষায় গালিগালাজ সহ ঘরে আগুন ধরিয়ে দেওয়ার কথা বলে গেছে।

এবিষয়ে ছোট শাহআলমের কাছে জানতে চাইলে তিনি বলেন, আমি এই ঘটনা সম্পর্কে কিছুই জানিনা তবে এই দম্পতির একটা বিচার চেয়ারম্যান করেছিলেন এতটুকুই জানি। আপনি চেয়ারম্যানের কাছে শুনে দেখতে পারেন আমি এ ঘটনায় জরিত আছি কিনা। এটা সম্পূর্ণ রাজনৈতিক প্রতিহিংসা।

এ বিষয়ে উলশী ইউনিয়ানের চেয়ারম্যান রফিকুল ইসলাম বলেন, আসলে আপনারা যে সন্ত্রাসী হামালার কথা বলছেন আমরা তেমন কোন অভিযোগ পায়নি। এই ফ্যামেলীর আমরা যে বিচারটি করেছি সেটা একটি মেয়ে ঘটিত অভিযোগ ছিলো, তাদের ছেলের বিরুদ্ধে। তবে তাদের পরিবারের উপর যে হামলার ঘটনা ঘটেছে সেটা ঐ মেয়ের পরিবার করেছে বলে আমরা জেনেছি এবং সেকারণে ঐ পরিবারকে ৩ হাজার টাকা ক্ষতিপূরণ দিয়েছি, তবে তাদের বাসা থেকে ৩০ হাজার টাকা হারানোর কোন অভিযোগ তারা করেনি। এ বিচারটা আমার বাসায় মূলত করেছে থানা কৃষকলীগের সেক্রেটারি গগণ, আমি তার পাশেই ছিলাম। তিনিও সাক্ষী আছেন, প্রয়োজনে তার কাছেও জানতে পারেন।

সর্বশেষ ১লা ফেব্রুয়ারি মঙ্গলবার শার্শা থানায় উপস্থিত হয়ে সাফিয়া বেগম বাদী হয়ে একটা অভিযোগ দায়ের করেছেন। থানায় দায়িত্বরত এএসআই মাসুম অভিযোগের বিষয়ে বলেন, এ মর্মে আমরা একটি অভিযোগ পেয়েছি। তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।