এ্যাডঃ আব্দুর রহমান গাজীর প্রথম মৃত্যুবার্ষিকী পালিত

প্রকাশিত: ৮:৩৬ অপরাহ্ণ, মে ১৮, ২০২২

বি এম বাবলুর রহমান তালা-সাতক্ষীরাঃ

তালা সদর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও আইনজীবী এ্যাড, আব্দুর রহমান গাজীর প্রথম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে।

বুধবার (১৮ মে) সকালে তাঁর প্রতিষ্ঠিত শাহাপুর সিরাজ উদ্দীন গাজী স্মৃতি মাধ্যমিক বিদ্যালয়ে প্রথম মৃত্যুবার্ষি উপলক্ষে, স্নরণসভা দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।
স্নরণসভায় শাহাপুর সিরাজ উদ্দীন গাজী স্মৃতি মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের প্রাক্তন ডেপুটি কমান্ডার মোঃ আলাউদ্দীন জোয়ার্দ্দার এর সভাপতিত্বে ও শিক্ষক তুষার চক্রবর্তীর সঞ্চালনায় প্রধান অতিথি বিদ্যালয়ের প্রধান শিক্ষক গাজী আজিজুর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তার জামাতা শেখ হাসিবুর রহমান হাসিব। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, শিক্ষক আব্দুর রব, শেখ নজরুল ইসলাম, আবু সালেহ,অরবিন্দু কুমার, শ্যামল কান্তি, অজিয়ার রহমান, শিক্ষিকা নার্গিস আক্তার এবং প্রতিষ্ঠান সংলগ্ন প্রাথমিক বিদ্যালয় এর শিক্ষক,সহ স্কুলের ছাত্র-ছাত্রী, ম্যানেজিং কমিটির সদস্যবৃন্দ, অভিভাবক, এলাকাবাসী ও নিহতের স্বজনরা উপিস্থিত ছিলেন। এদিকে দিনটি উপলক্ষ্যে তাঁর পরিবারের পক্ষ থেকেও পৃথক কর্মসূচি গ্রহণ করা হয়।
উল্লেখ্য, এড. আব্দুর রহমান গাজীর তালা সদর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান শাহাপুর গ্রামের মরহুম সিরাজ উদ্দীন গাজীর বড় ছেলে। তিনি সাতক্ষীরা চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত এর সাবেক এপিপি ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও তালা সদর ইউনিয়নের সাবেক সভাপতি ছিলেন।

গত বছরের ১৮ মে স্ট্রোকে আক্রান্ত হয়ে তিনি মারা যান। মৃত্যুকালে তিনি স্ত্রী, তিন কন্যা সন্তানসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুণগ্রহী রেখে যান।