কাজের ধারা অব্যাহত রাখবে বাংলার মেলা : রোহিত রায়

প্রকাশিত: ৭:১৪ অপরাহ্ণ, আগস্ট ১০, ২০২১

it
“বাংলার বুকে গাথতে এসেছি সাহিত্যের স্লোগান” এই শিরোনামকে সামনে রেখে সামাজিক ও সাংস্কৃতিক কর্মকাণ্ডের ধারা অব্যাহত রেখেছে শত তরুণ তরুণীর প্রাণের নাম স্বেচ্ছাসেবী যুব সংগঠন বাংলার মেলা।

আজকাল সংবাদের একান্ত সাক্ষাৎকারে সংগঠন সভাপতি রোহিত রায় জানান, হোক না কোভিড পরিস্থিতি, তবুও সাংগঠনিক যাত্রা ব্যাহত হচ্ছে না , নতুন মোড় আনছেন তাঁরা।

বর্তমান করোনা পরিস্থিতিতে সকলের একঘেয়েমিতা কাটাতে ভার্চুয়াল সাংস্কৃতিক প্রতিযোগিতার আয়োজনও করেছে সংগঠনটি । এছাড়াও করোনা পরিস্থিতিতে অসহায় ও দুস্থ মানুষের জন্য সহযোগিতার হাত বাড়িয়ে দেয় বাংলার মেলা পরিবার।

সংগঠন সভাপতি রোহিত রায় সংগঠনের সকল নেতৃবৃন্দের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। তিনি বলেন, বাংলার মেলার প্রত্যেকটি সদস্যই অত্যন্ত্য সৃজনশীল। তাঁরা নিত্য নতুন সৃজনশীল চিন্তার উন্মেষ ঘটায় আর তা বাস্তবায়ন করেন এই সংগঠনের হাত ধরে। মূলত এই সৃজনশীল চিন্তার ধারকরাই একেকটি কর্মসূচির দায়িত্বপ্রাপ্ত হয় ‌। বর্তমানকালেই বিশ্বকবি কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের প্রয়াণ দিবসকে ঘিরেই বাংলার মেলা ফেসবুক গ্রুপে ভার্চুয়ালি অনুষ্ঠিত হচ্ছে “রবি স্মরণে বাংলার মেলা ” – ২০২১ সাংস্কৃতিক প্রতিযোগিতাটি ‌। এই আয়োজনের সৃজনশীলতার ধারকত্বে ছিলেন ঢাকায় বসবাসরত তিন তরুণ। রুদ্রনীল কর্মকার ( নির্বাহী পরিচালক, বাংলার মেলা) , অনয় কুমার দাস ( সাধারণ সম্পাদক, বাংলার মেলা), আশফাকুর রহমান ( সাধারণ সম্পাদক, বাংলার মেলা,ঢাকা জেলা শাখা) ।

অন্যধারে শোক দিবসকে ঘিরে মুজিব স্মরণে কুইজ প্রতিযোগিতার আয়োজন করেছে বাংলার মেলা যশোর জেলা শাখা।

সংগঠন সভাপতি রোহিত জানান, তিনি সত্যিই আপ্লুত সংগঠনের সকল কর্মসূচি এমন সুন্দরভাবে বাস্তবায়ন দেখে । সেই সাথে সংস্কৃতিপ্রেমী ও সামাজিক কর্মকাণ্ডে আগ্রহী তরুণদেরকে আহ্বান জানিয়েছেন এই তরুণ সংগঠক।