কাশিমপুর কারাগার এর প্রাচীর টপকে ভেতরে ঢুকে আম পাড়তে বাধা দেয়ায় হামলায় পাঁচ কারারক্ষী আহত

প্রকাশিত: ২:৫৬ অপরাহ্ণ, মে ২৩, ২০২১

কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২ এর প্রাচীর টপকে ভেতরে ঢুকে আম পাড়তে বাধা দেয়ায় হামলায় পাঁচ কারারক্ষী আহত হয়েছেন। এ ঘটনায় তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ।

শনিবার (২২ মে) এ ঘটনায় কোনাবাড়ি থানায় মামলা করা হয়।

রোববার (২৩ মে) সকালে তাদের কারাগারে পাঠানো হয়।

আহতরা হলেন, কারারক্ষী এরশাদ হোসেন, মো. সুজন খান, পারভেজ হোসেন, হারুন অর রশিদ ও মিজান খান।

আর গ্রেফতাররা হলেন, গাজীপুরের কোনাবাড়ির এঞ্জেল গেইট এলাকার বাসিন্দা ময়মনসিংহের ত্রিশাল থানার কুদ্দুস রহমানের ছেলে মো. নাঈম (২০), কোনাবাড়ি হরিণের চালা এলাকার বাসিন্দা রাজশাহীর মোহনপুর ফুলশর এলাকার আব্দুল হাকিমের ছেলে মো. করিম (২২) ও তার ছোট ভাই মোহাম্মদ জামান (১৯)।

কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২ এর জেলার মো. আবু সায়েম জানান, শনিবার দুপুরে কারাগারের পূর্বপাশের সীমানা প্রাচীর টপকে মো. নাঈম, মো. আব্দুল করিম ও মোহাম্মদ জামানসহ কয়েকজন কারাগারের ভেতরে প্রবেশ করেন। এসময় কারারক্ষী এরশাদ হোসেন বাধা দিলে তাকে মারধর করে বাইরে চলে যান তারা।

পরে কারারক্ষীরা কারাগার থেকে বের হলে আসামিরা তাদের ওপর হামলা করেন। এসময় কারারক্ষী এরশাদসহ কয়েকজন আহত হন। ঘটনাটি মোবাইলে ভিডিও করে রাখের কারারক্ষীরা।

আহতদের কারা হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়। এদের মধ্যে এরশাদকে উন্নত চিকিৎসার জন্য শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

কোনাবাড়ি থানার উপ-পরিদর্শক (এসআই) কানিজ ফাতেমা বলেন, শনিবার রাতে এ ঘটনায় কারারক্ষী এরশাদ হোসেন বাদি হয়ে কোনাবাড়ি থানায় মামলা করেছেন। পরে রাতেই পুলিশ এলাকায় অভিযান চালিয়ে ওই তিনজনকে গ্রেফতার করে।