কৃষকের ২ বিঘা মাল্টা বাগান কেটে দিলো দুর্বৃত্ততারা

প্রকাশিত: ৮:৫২ অপরাহ্ণ, ডিসেম্বর ২৯, ২০২১

নিজস্ব প্রতিনিধিঃ
যশোরের শার্শা উপজেলার উলাশী (পূর্বপাড়া) গ্রামের শরিফুল ইসলাম পিপুল নামে এক কৃষকের ২ বিঘা জমিতে রোপণকৃত মাল্টা ফলের বাগান গভীর রাতে কেটে দিয়েছে দুর্বৃত্তরা।

মঙ্গলবার (২৮ ডিসেম্বর ২০২১) রাত তিনটার দিকে শার্শা উপজেলাধীন উলাশী (দক্ষিণ মাঠ) ১০১ নং মৌজার ২৬৬৪৪ নং হালদাগে ৭৪ শতক অর্থাৎ ২ বিঘা ৫ কাটা জমিতে ৩১২টি সরকারী বিআরডিএসের মাল্টার চারা গত ২ বছর ধরে কৃষক শরিফুল ইসলাম পিপুল তাহার নিজ জমিতে এই ফলজ গাছ বাণিজ্যিকভাবে চাষাবাদ করছিলেন।

কৃষক শরিফুল ইসলাম পিপুল শার্শা উপজেলার উলাশী (পূর্বপাড়া) গ্রামের মোঃ আব্বাস আলীর পুত্র।

কিন্তু ভাগ্যের কি নির্মম পরিহাস জমিতে লাগানো সেই ফলজ মাল্টা গাছ গুলো গভীর রাতে কেটে সাবাড় করে দিয়েছে স্হানীয় দুর্বৃত্তরা।

সরেজমিন তথ্যানুসন্ধানে কৃষক শরিফুল ইসলাম পিপুল এর কাছে জানতে চাইলে তিনি কান্না বিজরিত কন্ঠে বলেন, “আমার সব কিছু শেষ করে দিয়েছে, আমি এখন কি করবো, কিভাবে চলবো, নিজে কিভাবে বাঁচবো? এই দুর্বৃত্তরা এভাবে আমার একের পর এক ক্ষতিসাধন করে চলেছে। বর্তমানে আমি আমার নিজের জীবনের নিরাপত্তা নিয়ে ভীষণ শঙ্কিত আছি।”

তাই ক্ষতিগ্রস্ত কৃষক শরিফুল ইসলাম পিপুল তাহার নিজের জীবনের নিরাপত্তা চেয়ে এবং দুর্বৃত্তদের দ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্তমুলক শাস্তির দাবীতে শার্শা থানায় হাজির হয়ে একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

এবিষয়ে শার্শা থানার অফিসার ইনচার্জ বদরুল আলম খান জানান, উক্ত ঘটনার ব্যাপারে থানায় লিখিত অভিযোগ পেয়েছি। সরেজমিন তদন্ত শেষে আাসামীদের সনাক্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।