খুলনা বিভাগে একদিনে আক্রান্ত ১০৩৩ ও মৃত ৮

প্রকাশিত: ৯:২০ পূর্বাহ্ণ, জুন ১৯, ২০২১

খুলনা বিভাগের জেলাগুলোতে করোনা সংক্রমণের হার বেড়েই চলেছে। বিভাগের ১০ জেলায় গত ২৪ ঘন্টায় ১ হাজার ৩৩ জনের করোনা শনাক্ত হয়। নমুনা পরীক্ষা করা হয় ২ হাজার ৫২৫ জনের। নমুনা পরীক্ষায় শনাক্তের হার ৪০ দশমিক ৯ শতাংশ।
শুক্রবারে স্বাস্থ্য অধিদপ্তর থেকে এমন তথ্য পাওয়া যায়।

শুক্রবার দুপুরে খুলনা বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক রাশেদা সুলতানা জানান, এ পর্যন্ত এ বিভাগে একদিনে আজই সর্বোচ্চ শনাক্ত হলো। এর আগের ২৪ ঘণ্টায় বিভাগে ৭২৫ জনের করোনা শনাক্ত হয়েছিল ও তার আগের ২৪ ঘণ্টায় ৮১৮ জনের করোনা শনাক্ত হয়েছিল। বিভাগের ১০ জেলায় এ পর্যন্ত মোট ৪৩ হাজার ৬৪৪ জনের করোনা শনাক্ত হলো বলে জানান তিনি।

এছাড়া গত ২৪ ঘণ্টায় বিভাগে করোনা আক্রান্ত হয়ে আট জন মারা গেছেন। এ নিয়ে বিভাগে এ পর্যন্ত ৭৭৫ জন করোনা রোগী মারা গেছেন। তবে, এর আগের ২৪ ঘণ্টায় মৃত্যুর সংখ্যা ছিল ২০ ও তার আগের ২৪ ঘণ্টায় মৃত্যুর সংখ্যা ছিল ১২ জন।

খুলনা জেলায় ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ২২৬ জন। আগের ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছিল ১৮১ জন। এ নিয়ে জেলায় এ পর্যন্ত ১২ হাজার ৪৪৯ জনের করোনা শনাক্ত হলো। জেলায় করোনায় মারা গেছেন ২০৩ জন এবং সুস্থ হয়েছেন নয় হাজার ৮৯৪ জন।

খুলনার পরেই আছে কুষ্টিয়া জেলা। ২৪ ঘণ্টায় কুষ্টিয়ায় নতুন করে শনাক্ত হয়েছে ১৫৬ জন। আগের ২৪ ঘণ্টায় এ জেলায় শনাক্ত হয়েছিল ৭৩ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছেন ছয় হাজার ৬২ জন। মারা গেছেন ১৪০ জন এবং সুস্থ হয়েছেন চার হাজার ৯৫৭ জন।

বাগেরহাটে ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৮৯ জনের। আগের ২৪ ঘণ্টায় ৫২ জনের করোনা শনাক্ত হয়েছিল। এ নিয়ে এ জেলায় মোট দুই হাজার ৪৭৯ জনের করোনা শনাক্ত হল। এর মধ্যে মারা গেছেন ৬৩ জন এবং সুস্থ হয়েছেন এক হাজার ৬৬৬ জন।

সাতক্ষীরায় ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ৮৫ জন। আগের ২৪ ঘণ্টায় ৮৮ জনের করোনা শনাক্ত হয়। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে দুই হাজার ৭৯৬ জনের। তাদের মধ্যে মারা গেছেন ৫৬ জন ও সুস্থ হয়েছেন এক হাজার ৮৭২ জন।

যশোরে গত ২৪ ঘণ্টায় নতুন করে ২৯১ জনের করোনা শনাক্ত হয়েছে। আগের ২৪ ঘণ্টায় ২০৩ জনের করোনা শনাক্ত হয়েছিল। এ নিয়ে জেলায় মোট নয় হাজার ২৪৪ জনের করোনা শনাক্ত হয়েছে। তাদের মধ্যে মারা গেছেন ১০১ জন এবং সুস্থ হয়েছেন ছয় হাজার ৭৪১ জন।

২৪ ঘণ্টায় নড়াইলে নতুন করে শনাক্ত হয়েছে ৪৬ জনের। আগের ২৪ ঘণ্টায় ছিল ৩৮ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে দুই হাজার ২১০ জনের। করোনা আক্রান্ত হয়ে নড়াইলে মারা গেছেন ৩০ জন এবং সুস্থ হয়েছেন এক হাজার ৮৪৭ জন।

মাগুরায় ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ১০ জনের। আগের ২৪ ঘণ্টায় ১১ জনের করোনা শনাক্ত হয়েছিল। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে এক হাজার ৩৭৫ জনের। তাদের মধ্যে মারা গেছেন ২৪ জন এবং সুস্থ হয়েছেন এক হাজার ২২০ জন।

ঝিনাইদহে ২৪ ঘণ্টায় নতুন করে ৫৪ জনের করোনা শনাক্ত হয়েছে। আগের ২৪ ঘণ্টায় ৩১ জনের করোনা শনাক্ত হয়েছিল। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে তিন হাজার ৩৮২ জনের। এর মধ্যে, মারা গেছেন ৬১ জন এবং সুস্থ হয়েছেন দুই হাজার ৮৫৮ জন।

চুয়াডাঙ্গায় ২৪ ঘণ্টায় নতুন করে ৫৯ জনের করোনা শনাক্ত হয়েছে। আগের ২৪ ঘন্টায়ও ৫৯ জনের করোনা শনাক্ত হয়। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে দুই হাজার ৪৪৭ জনের। করোনা আক্রান্ত হয়ে এ জেলায় মারা গেছেন ৬৬ জন এবং সুস্থ হয়েছেন এক হাজার ৯৩১ জন।

মেহেরপুরে নতুন করে শনাক্ত হয়েছে ৩৩ জনের। আগের ২৪ ঘণ্টায় এ সংখ্যা ছিল ১৯। এ নিয়ে জেলায় মোট শনাক্ত হয়েছেন এক হাজার ৩০০ জন। করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ৩১ জন এবং সুস্থ হয়েছেন ৯৪৮ জন।

খুলনা বিভাগীয় স্বাস্থ্য পরিচালক রাশেদা সুলতানা দ্য ডেইলি স্টারকে জানান, খুলনা বিভাগে করোনার সংক্রমণ বাড়ছে। জনসাধারণের মধ্যে এখনও সচেতনতা বৃদ্ধি পেলে এই হার নিয়ন্ত্রণ করা সম্ভব বলে মনে করেন তিনি।