চট্টগ্রামে ৩০ রেস্টুরেন্টকে জরিমানা

প্রকাশিত: ৩:৪৪ পূর্বাহ্ণ, এপ্রিল ১২, ২০২১

 নগরের বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালিয়ে ৩০টি রেস্টুরেন্টকে জরিমানা করেছে চট্টগ্রাম জেলা প্রশাসনের ৬ নির্বাহী ম্যাজিস্ট্রেট।  রোববার (১১ এপ্রিল) করোনা স্বাস্থ্যবিধি উপেক্ষা ও সরকারি নির্দেশনা প্রতিপালন না করায় এ জরিমানা করা হয়েছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মামনুন আহমেদ অনিক পাঁচলাইশ ও চান্দগাঁও এলাকায় ৭টি মামলা দায়ের করে ৫ হাজার ৭০০ টাকা অর্থদণ্ড আদায় করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আতিকুর রহমান খুলশী ও বায়েজিদ এলাকার জামান হোটেলকে ২ হাজার টাকা, নিউ মালঞ্চ রেস্টুরেন্টকে ৫০০ টাকা, ভাতঘর হোটেলকে ৫০০ টকা, নূর মোহাম্মদ হোটেলকে ৫০০ টাকা জরিমানা করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুক জালালাবাদ হোটেলকে ৩ হাজার টাকা, এরিটস ফুডসকে ২ হাজার টাকা, হোটেল প্যরাগনকে ৫ হাজার টাকা, মা কুলিং কর্নারকে ১ হাজার টাকা, সাতকানিয়া কুলিং কর্নারকে ২ হাজার টাকা, ইজি মালঞ্চকে ১ হাজার টাকা, হাজি বিরিয়ানিকে ৫০০ টাকা, মালঞ্চকে ৫০০ টাকা জরিমানা করেছেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ফাহমিদা আফরোজ চকবাজার ও বাকলিয়া এলাকায় ৩টি মামলা দায়ের করে ২ হাজার ৩০০ টাকা অর্থদণ্ড আদায় করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট সুরাইয়া ইয়াসমিন কোতোয়ালী, সদরঘাট ও ডবলমুরিং এলাকায় ৭টি মামলা দায়ের করে ১৮ হাজার টাকা অর্থদণ্ড আদায় করেন। এ সময় শেরে বাংলা রেস্তোরাঁকে ২ হাজার টাকা, হানিফ হোটেল অ্যান্ড রেস্টুরেন্টকে ১ হাজার ৫০০ টাকা, মাওলানা হোটেল অ্যান্ড বিরিয়ানি হাউসকে ১ হাজার ৫০০ টাকা, বাঙালিয়ানা রেস্তোরাঁকে ৫ হাজার টাকা, হোটেল হান্নান আল ফয়েজকে ৪ হাজার টাকা, হাজি বিরিয়ানি হাউসকে ১ হাজার টাকা, উজালা হোটেল অ্যান্ড রেস্টুরেন্টকে ৩ হাজার টাকা জরিমানা করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট প্লাবন কুমার বিশ্বাস পতেঙ্গা ইপিজেড ও বন্দর এলাকার একটি জিমকে ৫০০ টাকা, সাহেববাবু বৈঠকখানা ও সি মারমেইড রেস্তোরাঁকে ৫০০ টাকা করে, পতেঙ্গা হোটেল অ্যান্ড রেস্টুরেন্টকে ১ হাজার টাকা, পোড়ামাটি রেস্টুরেন্টকে ২ হাজার টাকা জরিমানা করেছেন।