চাঁপাইনবাবগঞ্জ থেকে ছেড়ে গেলো ‘বনলতা এক্সপ্রেস’ ট্রেন

প্রকাশিত: ১০:২৪ পূর্বাহ্ণ, মে ৩১, ২০২০
প্রায় দুই মাস বন্ধ থাকার পর সরকারি নির্দেশনায় স্বাস্থ্যবিধি মেনে যাত্রী নিয়ে চাঁপাইনবাবগঞ্জ থেকে ছেড়ে গেলো বনলতা এক্সপ্রেস ট্রেনটি।

আজ রবিবার (৩১শে মে) নির্ধারিত সময় ভোর ৬টায় দিকে ধারণ ক্ষমতার অর্ধেক যাত্রী নিয়ে ট্রেনটি ঢাকা উদেশ্যে ছেড়ে যায় চাঁপাইনবাবগঞ্জ রেল স্টেশন থেকে। এসময় ট্রেনের সকল যাত্রী, নিরাপত্তা কর্মী ও রেলের কর্মকর্তা-কর্মচারীদের স্বাস্থ্যবিধি মেনে চলাচল করতে দেখা যায়।

ট্রেনের যাত্রীরা জানান, গণপরিবহন বন্ধ থাকায় পূর্বের ভাড়ায় স্বাস্থ্যবিধি মেনে জরুরি কাজে দীর্ঘদিন পরে কর্মস্থল ঢাকা যেতে পারায় আন্দন্দিত তারা। তারা সরকারি উদ্যোগকে স্বাগত জানিয়ে ট্রেন যোগাযোগ অব্যহত রাখার দাবি জানান।

এদিকে, চাঁপাইনবাবগঞ্জ রেল স্টেশনের সহকারি স্টেশন মাষ্টার মোহা: ওবাইদুল্লাহ জানান, সরকারি নির্দেশনা অনুযায়ী সব টিকিট অনলাইনে বিক্রি করা হয়েছে। স্টেশনে অতিরিক্ত কোন যাত্রী প্রবেশ করতে দেয়া হয়নি। নিরাপদ সামাজিক দূরত্ব বজায় রেখে স্বাস্থ্যবিধি মেনে যাত্রী পরিবহনের জন্য গতকাল শনিবার থেকেই প্রচারণা চালানো হয়েছে। আর আজ ভোর ৬টায় চাঁপাইনবাবগঞ্জ থেকে ঢাকার উদেশ্যে ছেড়ে যায় যাত্রী নিয়ে।