জাতীয় শোক দিবসে শার্শায় কেন্দ্রীয় নেতা নাজমুল হাসানের দিনব্যাপি সভা-সমাবেশ অনুষ্ঠিত

প্রকাশিত: ৭:৫২ অপরাহ্ণ, আগস্ট ১৫, ২০২২

মোঃ সাহিদুল ইসলাম শাহীন,বিশেষ প্রতিনিধিঃ

১৫ই আগষ্ট জাতীয় শোক দিবস পালন উপলক্ষ্যে যশোর জেলার শার্শা উপজেলা ঘীরে আ.লীগের দিনব্যাপি নানা কর্মসুচি অনুষ্ঠিত হয়েছে। বঙ্গবন্ধু’র শহীদ পরিবার বর্গের আত্মার মাগফিরাত কামনায় অনুষ্ঠিত কর্মসুচি’র মধ্যে ছিল শোক র‍্যালি, দোয়া ও আলোচনা অনুষ্ঠান এবং অসহায় পঙ্গুদের মাঝে হুইল চেয়ার বিতরণ। এ সকল কর্মসুচি’র অনুষ্ঠান গুলোয় অংশ নেন কেন্দ্রীয় যুবলীগ নেতা নাজমুল হাসান এবং যশোর জেলা আ.লীগের দপ্তর সম্পাদক নবী নওয়াজ মোঃ মুজিবুদ্দৌলা সরদার কনক।

সোমবার(১৫ আগষ্ট) সকাল ১১ টার দিকে শার্শা উপজেলার কৃতি সন্তান কেন্দ্রীয় যুবলীগ নেতা ঢাকা থেকে যশোর হয়ে শার্শায় পৌছালে আওয়ামী দলীয় শতাধিক নেতা-নেতৃবৃন্দ তাকে স্বাগত জানান। যুবলীগ নেতা দলীয় নেতা-কর্মীদের সাথে কুশল বিনিময় শেষে যশোর-বেনাপোল মহাসড়ক সংলগ্ন শার্শা উপজেলা পরিষদ প্রাঙ্গনে নির্মিত বঙ্গবন্ধু ম্যুরালে পুস্পমাল্য অর্পণ করেন এবং মোনাজাতে শরীক হন।

এরপর বেলা ১২ টার দিকে অত্র উপজেলার ৮ নং বাগআঁচড়া ইউনিয়ন আ.লীগ কর্তৃক আয়োজিত শোক র‍্যালি তে অংশ নেন। র‍্যালি টি বাগআঁচড়া ইউপি কার্যালয় থেকে শুরু করে প্রায় দুই কিলোমিটার বাগআঁচড়া বাজার প্রদক্ষীন শেষে র‍্যালি টি পুণরায় ইউপি কার্যালয়ে ফিরে আসে। র‍্যালি শেষে সেখানকার আ.লীগ নেতা আব্দুল লতিফ ধাবক এর সভাপতিত্বে অনুষ্ঠিত বিশাল জনসভায় বক্তব্য রাখেন নাজমুল হাসান এবং সরদার কনক অতিথিদ্বয়।

বঙ্গবন্ধু’র শহীদ পরিবারের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে পৃথকভাবে বক্তাদ্বয় বলেন, বাগআঁচড়ায় শোক সভাকে বানচাল করার জন্য গত ইউপি নির্বাচনে পরাজিত প্রার্থীরা যে ষড়যন্ত্র চালিয়েছেন তা খুবই দুঃখ জনক। আ.লীগের ছত্রছায়ায় থেকে আ.লীগের এমন মহৎ কর্মকান্ডকে ব্যাহত করার দুঃসাহষ তারা কোথায় পান? আজ তাদের কারনেই বিএনপি-জামাত ৭৫ এর ১৫ আগস্টের মত ২১ আগস্ট বোমা হামলা সহ নানা সন্ত্রাসী হামলা চালিয়েছে। প্রতিপক্ষের প্রতি ইঙ্গিত করে অতিথিদ্বয় আরও বলেন, গত ইউপি নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হয়ে ৮নং বাগআঁচড়া ইউপি চেয়ারম্যান পদে জয়ী হয়েছেন মোঃ আব্দুল খালেক,স্বতন্ত্র হলেও তিনি তো আ,লীগ করেন,এলাকার মানুষ তাকে পছন্দ করেছেন তাই তাকে তারা ভোট দিয়েছেন,এতে তার দোষ কোথায়? নৌকা মার্কার বরাদ্ধ নিয়ে স্থানীয় প্রভাবশালী নেতার ঔদ্ধত মনোভাব পরিহারের আহবান জানিয়ে ঐ নেতার উদ্দেশ্যে বলেন, নৌকা মার্কা বরাদ্ধ দেন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা,সেখানে মানুষ কে ভুলভাল বৃঝিয়ে নেতৃত্বদান, কতটা যুক্তিযুক্ত ভেবে দেখতে বলেন। আ.লীগের মধ্যে ঘাপটি মেরে থাকা কিছু মানুষ আছেন যারা আ.লীগ নেতৃবৃন্দের প্রতি কুৎসা রটিয়ে দলকে বিভেদ করার চেষ্টা করে,এরা কখনই প্রকৃতপক্ষে আ.লীগ করে না,এরা দলের শত্রু,দেশের শত্রু। এই ষড়যন্ত্রের যন্ত্র থেকে আমাদেরকে বেরিয়ে আসতে হবে। বাগআঁচড়া সহ শার্শা উপজেলার প্রত্যেকটি ইউনিয়নে আ.লীগকে শক্তিশালী করে গড়ে তুলতে হবে,আর এর জন্য চাই নেতা-কর্মীদের মাঝে দৃড় ঐক্য”।

বাগআঁচড়ার জনসভা শেষে বেলা ২টার দিকে নেতৃদ্বয় শার্শা সদর ইউনিয়নাধীন আল- জামিয়াতুল ইসলামিয়া বাহরুল উলুম(লিল্লাহ বোর্ডিং ও এতিমখানা) নাভারণ বাজার,যাদবপুর,শার্শায় এতিমদের সাথে কুশল বিনিময় ও তাদের খোঁজ খবর নেন, সেখানে বঙ্গবন্ধু পরিবারের আত্মার শান্তি কামনায় দোয়া মাহফিল ও দুপুরের খাবারে অংশ গ্রহণ করেন।

এরপর বিকাল ৪টার দিকে কেন্দ্রীয় নেতৃবৃন্দদ্বয় অত্র উপজেলার উলাশী ইউনিয়ন পরিষদ কার্যালয় প্রাঙ্গণে উলাশী ইউনিয়ন আ.লীগ কর্তৃক আয়োজিত দোয়া ও আলোচনা অনুষ্ঠানের জনসভায় যোগ দেন।

দিনব্যাপি সকল কর্মসূচিতে অতিথি নেতৃদ্বয়ের সাথে সার্বক্ষনিক উপস্থিতি এবং অনুষ্ঠান সফলে সার্বিক সহযোগীতা করেন, ৮নং বাগআঁচড়া ইউনিয়ন বর্তমান চেয়ারম্যান মোঃ আব্দুল খালেক,শার্শা উপজেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক-মোঃ মিজানুর রহমান, মোঃ ফেরদৌস চৌধুরী(সদস্য,শার্শা থানা যুবলীগ ও সাবেক ছাত্রলীগ সভাপতি,নাভারণ ডিগ্রি কলেজ)
শার্শা উপজেলা যুবলীগের সদস্য সফিক মাহমুদ ধাবক, শার্শা উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি সর্দ্দার শাহরিন আলম বাদল, শার্শা উপজেলা মৎসজীবী লীগের সভাপতি অহিদুজ্জামান,শার্শা উপজেলা স্বেচ্ছাসেবকলীগের যুগ্ন আহবায়ক হাজী মোঃ বাবলু মিয়া সহ প্রমুখ।