টানা অষ্টমবার চ্যাম্পিয়ন বায়ার্ন

প্রকাশিত: ১১:৪৮ পূর্বাহ্ণ, জুন ২৮, ২০২০

এবারের বুন্দেসলিগার মৌসুমটাও লা লিগার মতোই। ৭ ম্যাচ বাকি থাকতে যেমন লিভারপুল শিরোপা নিশ্চিত করেছে তেমনই বায়ার্ন মিউনিখের শিরোপাও নিশ্চিত ছিল আগেই।

শুধু আনুষ্ঠানিকতার অপেক্ষায় ছিল বায়ার্নের সমর্থকরা। শনিবার রাতে সেই রাজসিক স্টাইলে সেই আনুষ্ঠানিকতা শেষ করল বায়ার্ন।

নিজেদের শেষ ম্যাচে ওলফসবার্গকে ৪-০ গোলে উড়িয়ে দিয়ে টানা অষ্টমবার চ্যাম্পিয়ন বায়ার্ন।

এদিকে এই চার গোল মিলিয়ে এবারের বুন্দেসলিগার মৌসুমে সেঞ্চুরি পূরণ করেছে বায়ার্ন। লিগের ৩৪ ম্যাচে বায়ার্নের গোলসংখ্যা কাঁটায় কাঁটায় ১০০। কিন্তু তার বিপরীতে হজম করেতে হয়েছে মাত্র ৩২টি।

শনিবার ওলফসবার্গের বিপক্ষে নিজেদের শেষ ম্যাচে মাত্র চতুর্থ মিনিটেই বায়ার্নকে লিড এনে দেন ফ্রেঞ্চ মিডফিল্ডার কিংসলে কোম্যান।

জার্মান ফরোয়ার্ড থমাস মুলারের এসিস্টে জালের ঠিকানা খুঁজে নেন তিনি।

ম্যাচের ৩৭ মিনিটে লক্ষ্যভেদ করেন আরেক মিডফিল্ডার কুইসেনস।

প্রথমার্ধে ২-০ তে এগিয়ে বিরতিতে যায় দুই দল। দ্বিতীয়ার্ধে নেমে ফের নায়কের ভূমিকায় কুইসেনস। ডি-বক্সে তাকে ফাউল করেন ওলফসবার্গ অধিনায়ক জশুয়া। লাল কার্ড দেখিয়ে অধিনায়ককেই মাঠ ছাড়া করেন রেফারি। পেনাল্টিতে সফল স্পটকিক থেকে নিজের ৩৪তম গোলটি করেন রবার্ট লেওয়ানডোস্কি।

১০ জনের দলে পরিণত ওলফসবার্গ আরো কোনঠাসা হয়ে পড়ে। সুযোগ কাজে লাগান থমাস মুলার।

প্রতিপক্ষের রক্ষণের ভুলে ডি-বক্সে বল পেয়ে সোজা জালে বল জড়িয়ে দেন মুলার। ফলে ৪-০ গোলের সহজ জয় পায় হানস ফ্লিকের শিষ্যরা।

লিগ শেষে ২৬ জয় ও ৪ ড্র নিয়ে ৮২ পয়েন্ট জমা করে এবারের বুন্দেসলিগা চ্যাম্পিয়ন বায়ার্ন। দ্বিতীয় হওয়া বরুশিয়া ৩৪ ম্যাচ শেষে অর্জন করেছে ৬৯ পয়েন্ট।

তথ্যসূত্র: গোল ডট কম