ডিহির নবনির্বাচিত মেম্বার আল আমিনের বিরুদ্ধে সন্ত্রাসী হামলার অভিযোগ

প্রকাশিত: ১০:৪৩ অপরাহ্ণ, জানুয়ারি ৩, ২০২২

মুরাদ হোসেনঃ

শার্শা উপজেলার ১নং ডিহি ইউনিয়ন পরিষদের নির্বাচনে সদ্য বিজয়ী মেম্বার আল-আমিন ও তার একদল সন্ত্রাসী বাহিনীর বিরুদ্ধে ২নং ওয়ার্ড ডিহি গ্রামে বোমাবাজি সহ ব্যাপক ভাংচুর ও তান্ডব চালানোর অভিযোগ উঠেছে।
সোমবার (৩ই জানুয়ারী) সকাল ৬ টার দিকে ২নং ওয়ার্ড ডিহির দায় পাড়া ও উওর পাড়ায় এ হামলার ঘটনা ঘটে। হামলার পর সেখান থেকে না ফোটা একটি হাত বোমা উদ্ধার করে সেটি শার্শা থানায় জমা পূর্বক একটি লিখিত অভিযোগ দিয়েছেন ভুক্তভোগীরা।

সরোজমিনে উপস্থিত হলে ভুক্তভোগীরা জানান, ভোরবেলা আল-আমিন মেম্বার ও তার সন্ত্রাসী বাহিনী আমাদের এলাকায় এ হামলা চালায়। বোমাবাজি থেকে শুরু করে রামদা দিয়ে বসত বাড়ির যেকোন স্থানে এলোপাথাড়ি কোপ দিয়ে আতঙ্ক সৃষ্টি করে তারা। তুচ্ছ বিবাহের বিষয়কে কেন্দ্র করে এই হামলা চালায় তারা।

হামলার শিকার নজীর শেখ জানান গত ২৮শে নভেম্বার নির্বাচনে মোরগ পদপ্রার্থী গিয়াস মেম্বারের সমর্থন করার কারনে বর্তমান বিজয়ী মেম্বার আল-আমিন ও তার পোষ্য সন্ত্রাসী বাহিনী ভোর ৬টার দিকে দায়পাড়া এসে বোমা মেরে আমার দোকান, বসতবাড়ি সহ আমার চাচার বাড়িতে হামলা চালায়। এছাড়া রামদা, হেঁসো, বড় ছুরি সহ আমাদের কয়েকটি পরিবারকে জীবন নাশের ভয় ভীতি দেখিয়ে চলে যায়।

এছাড়াও সকাল ১০ ঘটিকায় আল আমিন বাহিনী উওর পাড়ার বজলে, রফিকুল, নবীর ও স্বপন দম্পতির উপর হামলা করে আহত করেন। বর্তমানে তারা যশোর সহ শার্শার বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছেন।

উক্ত হামলার বিষয়ে সদ্য নির্বাচিত মেম্বার আল-আমিনের কাছে হামলার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন গিয়াসের ভাই আব্দুর রশিদ গত ১০ বছর ধরে এলাকায় মেম্বার ছিলেন এবার গিয়াস আমার বিপক্ষে নির্বাচনে হেরে গিয়ে আমাকে সমাজে বিভিন্ন ভাবে হেয় পতিপন্ন করার জন্য সাজানো নাটক করছে। বরং বি এন পি সহ তার সমার্থকরা আমি বিচার করতে গেলে আমাকে আটকে রাখে।

এবিষয়ে শার্শা থানার অফিসার ইনচার্জ বদরুল আলম খান বলেন, একটি হাত বোমা জমা সহ লিখিত অভিযোগ হয়েছে। আমি অভিযোগটি তদন্তের জন্য গোড়পাড়া পুলিশ ফাঁড়িতে প্রেরণ করেছি। তদন্তপূর্বক আইন আনুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।