তালায় জামায়াতের আমির সহ আটক -৬

প্রকাশিত: ৩:১৫ অপরাহ্ণ, মার্চ ৩১, ২০২২


বি এম বাবলুর রহমান (তালা-সাতক্ষীরা)

তালা থানা পুলিশের বিশেষ অভিযানে গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা উথালী গ্রাম থেকে জিহাদী বই সহ জামায়াতের ৬ নেতাকে আটক করেছে তালা থানার পুলিশ।

বুধবার ৩০ মার্চ গভীর রাতে গোপন সংবাদের ভিত্তিতে তালা থানার ইসলাম কাটি ইউনিয়ন এর উথালী গ্রামের জনৈক আমজাদ আলী বাড়ি থেকে নাশকতার পরিকল্পনা করা কলে বিশেষ অভিযান পরিচালনা‌ করে তালা উপজেলা জামায়াতের আমির মফিজুল ইসলাম ও উপজেলা সেক্রেটারি মোঃ ইদ্রিস আলী ও রোকন মোছাঃ শাহিদা বেগম সহ ৬ জন কে আটক করেছে তালা থানার পুলিশ। এ সময় তাদের কাছ থেকে একটি জিহাদী বই,একটি জামায়াত ইসলামী গঠনতন্ত্র, মাওঃ মতিউর রহমান নিজামীর লেখা বই ১ টি, গোলাম আজমের লেখা বই ১ টি ,এম হোসেন এর লেখা বই ১টি , জামায়াতের চাঁদা আদায় রশিদ সহ ১০/১২ টি জঙ্গিবাদ ও জিহাদী বই উদ্ধার করা হয়েছে বলে নিশ্চিত করেন তালা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা।
বিস্তারিত মতে জানা গেছে তালা উপজেলার জামায়াতে ইসলামীর নেতা কর্মীরা গোপনে দেশে নৈরাজ্য সৃষ্টির লক্ষ্যে গোপন বৈঠক অনুষ্ঠিত হচ্ছিল। যেকোনো সময়ে তালা উপজেলার গুরুত্বপূর্ণ জায়গা সমূহ বড় ধরনের নাশকতা পরিচালনা করার প্রস্তুতি নিচ্ছিল বলে ধারণা করেন আইনশৃঙ্খলা বাহিনী। নাশকতা পরিকল্পনাকারী গ্রেফতার কৃত আসামিদের নামে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের একটি মামলা রুজু হয়েছে।

এ বিষয়ে তালা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি আবু জিহাদ ফকরুল আলম খাঁন গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে জানান আটককৃতদের বিরুদ্ধে সংশ্লিষ্ট ধারায় মামলা রুজু করা হয়েছে। এবং গ্রেপ্তারকৃত আসামিদের আদালতে সোপর্দ করা হয়েছে।তিনি আরো জানান নাশকতা পরিকল্পনাকারীদের গ্রেফতারের অভিযান অব্যাহত রয়েছে, যেকোনো মূল্যে তাদের গ্রেফতার করা হবে।