তালায় পল্লী চিকিৎসক হয়ে এমবিবিএস এর পদবী ব্যবহার

প্রকাশিত: ৪:০১ অপরাহ্ণ, আগস্ট ৪, ২০২১


বি এম বাবলুর রহমান (তালা- সাতক্ষীরা)

এই তো সেদিননের ইউনিয়ন ছাত্রলীগের নেতা এখন নামের আগে লিখছেন ডাক্তার আকস্মিকভাবে ‘ডিগ্রি পাওয়া’ এই চিকিৎসক হলেন তালা উপজেলার গলাভাঙ্গার আছাদুজ্জামান সবুজ।

সাতক্ষীরা জেলার তালা উপজেলায় জালালপুর ইউনিয়নের গলাভাঙ্গা বাজারে নিজস্ব চেম্বারে বসে এভাবেই রাতারাতি নামের আগে ডাক্তার লিখে (এমবিবিএস) এর খেতাবপ্রাপ্ত হয়ে গেছেন পল্লী চিকিৎসক মোঃ আছাদুজ্জামান সবুজ । আর ‘ভুয়া’ ডাক্তার হয়ে রোগীদের সঙ্গে প্রতারণা করছেন।

জানা গেছে, নিজ চেম্বারে বসে নামের বাম পাশে ডা. উপাধি লিখে রোগী দেখেন ইউনিয়ন ছাত্রলীগের নেতা মোঃ আছাদুজ্জামান সবুজ।১লা আগষ্ট অনুসন্ধানে কয়েক জন সংবাদকর্মী তার চেম্বারে গ্রাসের ঔষধ কিনতে হাজির হয়। গলাভাঙ্গা বাজারে তার চেম্বারে ঢুকে চমকে যাওয়ার মত অবস্থা ডানপাশে ঝুলিয়ে রেখেছেন বিলবোর্ড সেখানে দেখা গেল তিনি ইউনিয়ন ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক। চেম্বারে ঢুকতে বাম পাশে ঝুলিয়ে রেখেছেন সাইনবোর্ড। সাইনবোর্ড দেখা যাই লেখা আছে ডা: মোঃ আছাদুজ্জামান (সবুজ) জেনারেল প্রাকটিশনার এল এম এ এফ পি( সাতক্ষীরা) আর এম পি ( তালা) এছাড়া বিন্ন বোর্ডে আছে এখানে কোভিড ১৯ এর টিকা গ্রহণের নিবন্ধন করা হয় ফিস মাত্র ৪০ টাকা। তার নামের আগে ডাক্তার লেখার ব্যাপারে ও তিনি কোন কলেজে থেকে এমবিবিএস পাস করেছে। এমন কথা বলার সাথে সাথে তিনি বাহিরে চলে জান কিছুক্ষণ পর দুই তিন জন লোক ডেকে নিয়ে আসেন অপরিচিত লোকেরা এসে সংবাদকর্মী দের পরিচয় জানতে চান। সংবাদকর্মী পরিচয় দেওয়া মাত্র ক্ষিপ্ত হয়ে বলেন কোন পত্রিকা,ও কার্ড দেখতে চান। কার্ড দেখানোর পর বলতে থাকেন উপজেলা ও জেলার হাইব্রিড নেতাদের নাম বলে বলেন এদের কে চেনেন। আমরা তাদের লোক, আপনারা আসতে পারেন।

এ ব্যাপারে মোঃ আছাদুজ্জামান ( সবুজ) নামের আগে ডাক্তার ও লেখার সরকারি অনুমোদন আছে কি না জানতে চাইলে তিনি জানান কোন নিয়ম নেই আমি ছাত্র লীগ করি।এটি নিন্ম অঞ্চল মানুষের উপকার করছি।

তালা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার রাজিব সরদার বলেন বিএমডিসির রেজিস্ট্রেশন ছাড়া নামের পাশে কারও ডাক্তার লেখার নিয়ম নেই।