তালায় সন্ত্রাসী হামলায় ইউপি সদস্য সহ আহত- ২

প্রকাশিত: ১০:২৩ অপরাহ্ণ, মে ৩০, ২০২২


ষ্টাফ রিপোর্টার:-

সাতক্ষীরার তালাউপজেলার সদরের ৬ নং ওয়ার্ড এর ইউপি সদস্য মাওলানা আসাদুজ্জামান মোড়ল (৪০) ও তার স্ত্রী রিনা খাতুন (২৮) কে হাতুড়ি পিটিয়ে আহত করেছেন এলাকায় কিশোর গ্যাংএর নেতা আব্দুল আলিম (৩৫)।
রবিবার (২৯মে) সকাল ৭ টার দিকে আগোলঝাড়া গ্রামের আব্দুল জলিল শেখের বাড়িতে ইউপি সদস্য কে দেখে অশ্রাব্য ভাষায় গালিগালাজ করতে থাকে । ইউপি সদস্য গালিগালাজ কারন জানতে চাওয়াই আলিম বাড়ির মধ্যে ঢুকে পিছন দিক থেকে ছুটে এসে হাতুড়ি দিয়ে মারতে থাকে। ডাকচিৎকারে এলাকার লোকজন ছুটে আসলে সে পালানোর সময় আসাদুজ্জামান এর স্ত্রী আটকানোর চেষ্টা করলে তাঁকে মাথায় হাতুড়ী দিয়ে আঘাত করে। ইউপি সদস্য মাওলানা আসাদুজ্জামান তালা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এ চিকিৎসাধীন রয়েছে এবং স্ত্রীর অবস্থার অবন্নতি হওয়ায় উন্নত চিকিৎসার জন্য খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।আব্দুল আলীম মোড়ল উপজেলা আগোলঝাড়া গ্রামের মৃত্যু নুরাআলী মোড়লের ছেলে।

বিস্তারিত মতে জানা গেছে আব্দুল আলীম বিদেশ ফেরত, তিনি বিগত কয়েক বছর বিদেশে থেকে বাড়িতে এসে রাতারাতি নেতা ও কোটিপতি বনে গেছেন। সাম্প্রতিক তিনি এলাকায় সকল বিষয় নিয়ে ধরাকে সরা জ্ঞান করে চলেছে। লোকে না চিনলেও কালো টাকা কে পুঁজি করে অংশগ্রহণ করেন ইউপি সদস্য নির্বাচনে। পরাজিত হয়ে তিন নং অবস্থানে থেকেও নজরে আসেন সকলের। জানা গেছে মালাএশিয়া থেকে কোন এক কোম্পানির অর্থ নিয়ে রাতা রাতি দেশে ফেরত এসে নামে বে নামে গড়ে তুলেছে অবৈধ সম্পদ। এই সকল সম্পদ দিয়ে এলাকার যুবক ছেলেদের নিয়ে গড়েছেন শক্ত ও শক্তিশালী সংগঠন ও সিন্টিগকেট। বিরোধ পূর্ণ জমি ক্রয় মৎস্য ঘের জবর দখল তার মূল লক্ষ্য। এলাকার কিছু নেতা কর্মীদের সঙ্গে রয়েছে ভালো সক্ষতা । জানা গেছে, ইউনিয়ন পরিষদ নির্বাচনে পরাজিত হয়ে দীর্ঘদিন ধরে বিজয়ী আসাদুজ্জামান কে হত্যার পরিকল্পনা করছে তিনি । এবছর জানুয়ারী মাসে আসাদুজ্জামান গ্রামের পাশে দধিসারা বিলের ঘেরটি রেজিষ্ট্রী ডিট করে ভোগ দখলে আছে। গত সপ্তাহে আব্দুল আলিম পূর্বের ডিট বহাল থাকা কালে ও ঘরে জমি নেই তাদের কাছে থেকে ডিট করে জবর দখল করার চেষ্টা চালিয়ে যাচ্ছে। দখল করতে না পেরে ও নির্বাচনে পরাজিত হয়ে প্রতিশোধ নিতে ইউপি সদস্য ও তার স্ত্রীর উপর হামলা করে আহত করেছে।

ইউপি সদস্য আসাদুজ্জামান জানান তাকে ও তার স্ত্রীকে হাতুড়ি দিয়ে মারপিট করায় তিনি মানুষিক দুশ্চিন্তা ও শারীরিকভাবে অসুস্থ আছেন।তবে বিষয়টি নিয়ে তালা থানা বরাবর লিখিত অভিযোগ প্রস্তুতি চলছে খুব দ্রুত অভিযোগ জমা দিবেন তিনি বলেন জানান।

তালা থানার ওসি (তদন্ত) আবুল কালাম আজাদ বলেন, ঘের সংক্রান্ত বিষয় নিয়ে মারামারির ঘটনা ঘটেছে বলে শুনেছি। এখনো কোনো পক্ষ লিখিত অভিযোগ করেনি। আভিযোগ পেলে তদন্ত করে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।