তালায় স্বাস্থ্য সহকারী কামরুল ইসলাম উপর কর্মস্থলে সন্ত্রাসী হামলা

প্রকাশিত: ২:৪৬ অপরাহ্ণ, জুন ১৩, ২০২২

বি এম বাবলুর রহমান, তালা-সাতক্ষীরাঃ
নিজ কর্মস্থলে কর্মরত থাকা অবস্থায় স্বাস্থ্য কেন্দ্রের ঔষধ ছিনতাইয়ে বাধা প্রদান করার সময় ছিনতাইকারীরা হত্যার উদ্দেশে কুপিয়ে রক্তাক্ত জখম করেছে স্বাস্থ্য সহকারী মোঃ কামরুল ইসলাম (৩৮) কে।

সোমবার ১৩ জুন সকাল অনুমানি ১০ টার সময় তালা উপজেলা পাটকেলঘাটা সরুলিয়া যুগীপুকুরিয়া ইউনিয়নের স্বাস্থ্য কেন্দ্রে এই ঘটনা ঘটে। স্বাস্থ্য সহকারী মোঃ কামরুল ইসলাম উপজেলার শিবপুর গ্রামের সাবেক ইউপি চেয়ারম্যান ও তালা প্রেসক্লাবের সভাপতি সাংবাদিক এসএম নজরুল ইসলামের পুত্র।

বিস্তারিত মতে জানা গেছে প্রতিদিনের মতো এই স্বাস্থ্য সহকারী তার কর্মস্থলে কর্মরত ছিলেন হঠাৎ করে মোঃ বিল্লাল হোসেন সহ অজ্ঞাত নামা কয়েকজন অফিসে ঢুকে স্বাস্থ্যকেন্দ্র ভাংচুর, ঔষধ ছিনতাই করতে থাকে। এ সময় এই স্বাস্থ্যকর্মী ভাঙচুর ও ছিনতাইয়ের বাঁধা প্রদান করায় অতর্কিতভাবে ছিনতাইকারীদের হাতে থাকা ধারালো অস্ত্র দিয়ে কামরুল ইসলামকে হত্যার উদ্দেশ্যে মাথা লক্ষ্য করিয়া কোপ মারে। আহত স্বাস্থ্যকর্মী অবস্থা আংশকাজনক তিনি সদর হাসপাতালে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে বলে জানা গেছে।

এ বিষয়ে তালা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার রাজিব সরদার ঘটনার সত্যতা স্বীকার করে জানান আকস্মিকভাবে আমার উপজেলার একটি স্বাস্থ্য কেন্দ্রে হামলা হয়েছে এবং আমার একজন স্বাস্থ্যকর্মী মারাত্মক আহত অবস্থায় সাতক্ষীরা সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। হামলাকারীদের বিরুদ্ধে অভিযোগের বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।

পাটকেলঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি কাঞ্চন কুমার ঘটনার সত্যতা স্বীকার করে জানান হামলাকারীদের মধ্যে বেলাল হোসেনকে থানা হেফাজতে নেয়া হয়েছে।