দৈনিক গ্রামের কণ্ঠ পত্রিকার প্রকাশক ও সম্পাদকের বিরুদ্ধে মামলার করায় শ্যামনগর প্রেসক্লাবের নিন্দা

প্রকাশিত: ১:০৬ পূর্বাহ্ণ, জুন ৪, ২০২৩

এম কামরুজ্জামান, শ্যামনগর সাতক্ষীরা প্রতিনিধিঃ

ঐতিহ্যবাহী যশোর থেকে প্রকাশিত দৈনিক গ্রামের কণ্ঠ পত্রিকার প্রকাশক বিশিষ্ঠ ব্যবসায়ী শাহরিয়ার আলম খান ও দৈনিক গ্রামের কণ্ঠে সম্পাদক ও দৈনিক প্রতিদিনের কন্ঠের প্রকাশক সাহসী সাংবাদিক বহু সাংবাদিক তৈরির কারিগর বিশিষ্ঠ সাংবাদিক সংগঠক শাহিনুর রহমান পান্নার বিরুদ্বে মঙ্গলবার যশোর সদরের ভেকুটিয়া গ্রামের ভূমিদস্যু, হিন্দু সম্প্রদায়ের ভূমি দখলকারি অবসরপ্রাপ্ত বিজিবির সদস্য আব্দার হোসেন বাদী হয়ে যশোর মামলা করেছেন। যশোর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মঞ্জুরুল ইসলাম অভিযোগের তদন্ত করে পিবিআইকে প্রতিবেদন জমা দেয়ার আদেশ দিয়েছেন।
উল্লেখ্য গত ২৫ মে ভেকুটিয়া গ্রামের ভূমিদস্যু, হিন্দু সস্প্রদায়ের ভূসি দখলবাজ অবসরপ্রাপ্ত বিজিবির সদস্য আব্দার হোসেনর নামে সত্য ঘটনা উদঘাটন পূর্বক সংবাদ প্রকাশ করায় তিনি এই মিথ্যা মামলা দায়ের করেন। এদিকে গ্রামের কণ্ঠের প্রকাশক শাহরিয়ার আলম খান ও সম্পাদক শাহিনুর রহমান পান্নার বিরুদ্ধে মামলা করায় বৃহত্তর যশোরের সাংবাদিক ও সুশীল সমাজের মধ্যে বইছে নিন্দা আর সমালোচনার ঝড়। বিভিন্ন জাতীয়,স্থানীয় পত্রিকা ও সোশ্যাল মিডিয়া জুড়ে বইছে প্রতিবাদের ঝড়।
সেই ধারাবাহিকতায় শ্যামনগর উপজেলা প্রেসক্লাবের সাংবাদিকবৃন্দ মামলার বিষয়ে তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানিয়ে বিবৃতি দিয়েছেন প্রেসক্লাবের সভাপতি আলহাজ্ব জিএম আকবর কবীর, সাধারণ সম্পাদক জাহিদ সুমন সহ সাংবাদিক আনিসুর জামান সুমন, আলমগীর সিদ্দিকী,এস, কে সিরাজ, শেখ আফজালুল রহমান,সালাউদ্দিন বাপ্পী,আবু সাঈদ,এম কামরুজ্জামান,আব্দুর রহমান বাবু, মোস্তফা কামাল,সামিউল ইসলাম মন্টু, তপন বিশ্বাস, জিএম আব্দুল কাদের,এস এম মিজানুর রহমান,আলমগীর হায়দার সকল কর্মরত সাংবাদিকবৃন্দ।
পশ্চিম অঞ্চলের পাঠক প্রিয় দৈনিক গ্রামের কণ্ঠ সত্য সংবাদ প্রকাশে কোন আপোষ করেনা। মামলা হামলা করে গ্রামের কন্ঠ সংবাদপত্রের কণ্ঠরোধ করা যাবে না। অবিলম্বে এই মিথ্যা মামলা প্রত্যাহারের জোর দাবি জানান সকালে।