বড়াইগ্রামের বনপাড়া পৌরসভায় টিসিবি’র পণ‍্য বিক্রি কার্যক্রমের উদ্বোধন।

প্রকাশিত: ৫:৫৪ অপরাহ্ণ, মার্চ ২০, ২০২২

বড়াইগ্রামের বনপাড়া পৌরসভায় টিসিবি’র পণ‍্য বিক্রি কার্যক্রমের উদ্বোধন।

 

 

বিশেষ প্রতিনিধি।

 

আসন্ন পবিত্র মাহে রমজান উপলক্ষে বাজারে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দাম সহনীয় পর্যায়ে রাখতে, টিসিবি’র উদ্যোগে উপজেলার বনপাড়া পৌরসভার ১২টি ওয়ার্ডে ২১২৪ জন সুবিধা ভোগী পরিবারকে কার্ডের মাধ্যমে, সরকারি ভর্তুকি মূল্যে চিনি, সোয়াবিন তেল, মসুর ডাল বিক্রি কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। ভর্তুকি মূল্যের এ সব পণ্য সামগ্রী পাওয়ার কারনে ভোক্তাদের মাঝে স্বস্তি ফিরে এসেছে। আজ ২০শে মার্চ রোববার সকাল ১০টায় পৌর মেয়র ও পৌর আওয়ামীলীগের সভাপতি কে এম জাকির হোসেনের সভাপতিত্বে বনপাড়া ডিগ্রী কলেজ প্রাঙ্গনে সরকারি ভর্তুকী মূল্যে নিন্ম আয়ের মানুষেদের মাঝে এসব পণ্য সামগ্রী বিক্রী কার্যক্রমের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার মোসাঃ মারিয়াম খাতুন । এসময় তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানবতার মা । তিনি সমগ্র দেশের জনগনের কাছে সকল ধরনের সেবা পৌছে দিতে সদা সচেষ্ট। আসন্ন মাহে রমজান মাসসহ বছরের অন্যান্য সময়ে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য স্বাভাবিক রাখতে বর্তমান সরকার বিশেষ উদ্যোগ গ্রহণ করেছেন।তারই ধারাবাহিকতায় নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য স্হিতিশীল রাখতে

সরকার ভূর্তকির মাধ্যমে এসব পণ্য সামগ্রী ভোক্তাদের কাছে পৌঁছে দিচ্ছে।যাহাতে ভোক্তাদের বাড়তি খরচ গুনতে না হয়। তিনি আরো বলেন, উপজেলার ৭টি ইউনিয়ন ও ২টি পৌরসভায় মোট ১৬৯৬৮টি সুবিধা ভোগী পরিবারকে ৬টি ডিলারের মাধ্যমে এসব পণ্যসামগ্রী দেওয়া হবে।টিসিবি’র ডিলারের মাধ্যমে চিনি প্রতি কেজি ৫৫ টাকা, সোয়াবিন তেল প্রতি লিটার ১১০ টাকা ও মসুর ডাল প্রতি কেজি ৬৫ টাকা দরে নির্ধারিত কার্ডধারী সুবিধা ভোগী পরিবার এসব পণ্য সামগ্রী নিতে পারবে।

উদ্বোধন কালে এসময় উপস্থিত ছিলেন, জেলা আ.লীগের সাবেক শিক্ষা ও মানব উন্নয়ন সম্পাদক অধ্যক্ষ আব্দুর রাজ্জাক মোল্লা, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আঃ কুদ্দুস মিয়াজী, সাধারণ সম্পাদক এডভোকেট মিজানুর রহমান মিজান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান আতা, বিশিষ্ট মুক্তিযোদ্ধা আবুল খায়ের, উপজেলা শ্রমিক লীগের সভাপতি মোস্তফা বেপারী, পৌর কাউন্সিলর বৃন্দ, পৌর পরিষদের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও কর্মচারী গন, বিভিন্ন ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক গন, বিভিন্ন মিডিয়ার সাংবাদিক বৃন্দসহ পৌরসভার ১২টি ওয়ার্ডের সুবিধা ভোগী সাধারণ জনগণ।

টিসিবি’র ডিলারের মাধ্যমে প্রতি কেজি চিনি ৫৫ টাকা, সোয়াবিন তেল প্রতি লিটার ১১০ টাকা ও মসুর ডাল প্রতি কেজি ৬৫ টাকা দরে বিক্রয় করা হচ্ছে।