বাগেরহাটে করোনা প্রতিরোধ সচেতনতা বৃদ্ধিতে ৪৫টি উঠান বৈঠক অনুষ্ঠিত

প্রকাশিত: ১২:০৫ পূর্বাহ্ণ, জুলাই ১৫, ২০২২

বাগেরহাট প্রতিনিধিঃ

বাগেরহাটের রামপালে দি হাঙ্গার প্রজেক্টের উদ্যোগে ও ইউনিসেফ এর সহযোগিতায় করোনা ভাইরাস এর সংক্রমণ রোধে এবং সকলকে টিকা গ্রহণে উদ্বুদ্ধকরণের লক্ষ্যে ৪৫ টি উঠান বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

দি হাঙ্গার প্রজেক্টের উদ্যোগে ও ইউনিসেফ এর সহযোগীতায় গত ২৪ জুন থেকে শুরু হওয়া রামপাল উপজেলার ৯ টি ইউনিয়নে একযোগে এই উঠান বৈঠকের কার্যক্রম সম্পন্ন হয়েছে।

এ প্রজেক্টের বাগেরহাট জেলা সমন্বয়কারী খালিদ হাসান জানান, কোভিড-১৯ প্রতিরোধ প্রকল্পের আওতায় রামপাল উপজেলায় ৪৫ টি উঠান বৈঠক অনুষ্ঠিত হয়েছে। স্থানীয় সকল মানুষকে বুষ্টার ডোজ গ্রহণ করার জন্য উদ্বুদ্ধকরণ ও স্বাস্থ্যবিধি নিশ্চিত করা সহ বিভিন্ন বিষয়ে সচেতনতা সৃষ্টির কাজ করা হয়েছে।

দি হাঙ্গার প্রজেক্টের স্বেচ্ছাসেবক জাকারিয়া হোসাইন শাওন জানান,সমাজের এক ধরনের লোকজন এখনো কুসংস্কারের মধ্যে ডুবে আছে।সরকার, এনজিও সংস্থা এবং বিভিন্ন সংগঠনের নেতারা আহ্বান করার পরেও তারা তাতে কোনো সাড়া দেয়নি, টিকা গ্রহণ করে নি।আমরা দি হাঙ্গার প্রজেক্টের স্বেচ্ছাসেবকরা জণগনের সাথে সম্পৃক্ত হয়ে কোভিড-১৯ প্রতিরোধ এবং টিকা গ্রহন বিষয়ে উঠান বৈঠকের মাধ্যমে রামপালের প্রত্যন্ত অঞ্চলের মানুষের কাছে সচেতনতার বার্তা পৌছে দিয়েছি।