বারান্দীপাড়ায় বখাটে ছেলের জন্য প্রতিবন্ধী বাবা-মা কে পুলিশ ও সন্ত্রাসী দিয়ে হয়রানী

প্রকাশিত: ৮:১৫ পূর্বাহ্ণ, মে ৩০, ২০২১

যশোরের বারান্দী পাড়ায় নিজের বখাটে ছেলের মেয়েলি ঘটনার জন্য সন্ত্রাসীরা এক প্রতিবন্ধী বাবা ও তার মায়ের উপর নানামুখি নির্যাতন করছে। তাদের তুলে নিয়ে মারপিট করা হবে বলে বলে হুমকি দেওয়া হচ্ছে। একই সাথে পুলিশ দিয়েও হয়রানী করা হচ্ছে ওই প্রতিবন্ধী বাবাকে। প্রতিকার পেতে পুলিশ সুপারের কাছে অভিযোগ করেছে ভুক্তভোগী পরিবার।

পুলিশ সুপারের কাছে দেয়া অভিযোগে বলা হয়েছে, পূর্ব বারান্দীপাড়ার পঙ্গু আতিয়ার রহমান মন্ডলের ছেলে মফিজুল মন্ডল বখাটে এবং বাবা মায়ের অবাধ্য। সে কয়েক বছর আগে থেকে পরিবার ছাড়া। সম্প্রতি মফিজুল পুরাতন কসবা কাজীপাড়ার জুঁই নামে একটি মেয়ের সাথে প্রেমের সম্পর্ক করে তাকে নিয়ে পালিয়ে যায়। ছেলের সাথে আতিয়ার রহমার ও তার পরিবারের কোনো সম্পর্ক না থাকলেও ওই দম্পতি ছেলে ও মেয়েকে হাজির করতে চাপ দিচ্ছে। বিভিন্ন নম্বর থেকে কল করে বাসায় সন্ত্রাসী বাহিনী পাঠিয়ে প্রতিবন্ধী আতিয়ার রহমান ও তার স্ত্রীকে তুলে নিয়ে মারপিট করার হুমকি দিচ্ছে। কিন্তু ঐ মেয়ের সাথে প্রেম, ফুসলিয়ে নিয়ে বিয়ে কিংবা আত্মগোপনে থাকার কোনো তথ্যই প্রতিবন্ধী পরিবারের কাছে না থাকলেও তাদের চরমভাবে চাপ দেয়া হচ্ছে। এখানেই শেষ নয়, যশোর কোতোয়ালি থানার সদর ফাঁড়ির এসআই রফিকুল ইসলাম ও এসআই শরিফুল ইসলামকে ব্যবহার করে তাদের হয়রানী করা হচ্ছে। এ ঘটনায় প্রতিবন্ধী আতিয়ার রহমান ও তার পরিবারের সদস্যরা নিরাপত্তাহীনতায় ভূগছেন।

আতিয়ার রহমার ও তার স্ত্রী সাজেদা বেগম জানিয়েছেন, অবাধ্য ছেলে মফিজুল যদি দোষী হয় তাহলে তার বিচার তিনি চান। ছেলে তাদের খোঁজ খবর নেয়না। দেখতে পর্যন্ত আসে না, খাবার দেয়না। সে কোথায় আছে তাদের জানা নেই। পুলিশ ও মাস্তান বাহিনী তাদের অতিষ্ঠ করে তুলছে। এ ব্যাপারে তারা নানামুখি নির্যাতনের স্বীকার হচ্ছেন। দ্রুত পুলিশ সুপারের হস্তক্ষেপ কামনা করেছেন তারা।