বেনাপোলে আমদানিকৃত পন্যের সাথে অবৈধ ভারতীয় মদ-ফেনসিডিল-সিগারেট জব্দ

প্রকাশিত: ১২:৪৪ পূর্বাহ্ণ, মার্চ ৩, ২০২২

বেনাপোল প্রতিনিধিঃ

বেনাপোলে ভারত থেকে আমদানিকৃত ডেনিম ফেব্রিক্সের ট্রাকে বিশেষভাবে লুকিয়ে আনা শাড়ি, থ্রিপিচ, বাংলা মদ, ফেনসিডিল, বিদেশি সিগারেট, ওষুধ, কারেন্ট জালসহ বিপুল পরিমাণ ভারতীয় পণ্য জব্দ করেছে কাস্টমস কর্তৃপক্ষ।

বুধবার (২ মার্চ) সন্ধ্যার সময় এ পণ্য চালানটি জব্দ করা হয়। এসব মালামালের মূল্য প্রায় অর্ধকোটি টাকা। এ ঘটনায় বেনাপোলের শিমুল ট্রেডিং এজেন্সি নামে একটি সিঅ্যান্ডএফ লাইসেন্স সাময়িক বাতিল করা হয়েছে।

বেনাপোল কাস্টমস সূত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে কাস্টমসের ইনভেস্টিগেশন রিসার্স ম্যানেজমেন্টের (আইআরএম) একটি টিম বেনাপোল বন্দর এলাকা থেকে একটি ভারতীয় ট্রাক জব্দ করে কাস্টমস হাউসে নিয়ে যায়। ট্রাকটি তল্লাশি করে ঘোষিত পণ্যের ভেতর থেকে আমদানি নিষিদ্ধ ৯৯৫ বোতল ফেনসিডিল, ৬ বোতল বাংলা মদ, ৯৭ হাজার ৬০০ শলাকা বিদেশি সিগারেট, ২৯.৬ কেজি বাবা জর্দা, ৬০ কেজি আতসবাজি, ৪৮ পিস শাড়ি, ২৫ পিস থ্রিপিচ, ৭০ কেজি কারেন্ট জাল এবং ভারতীয় বিভিন্ন ওষুধসহ বিভিন্ন ধরনের কসমেটিকস জব্দ করা হয়।

এ বিষয়ে বেনাপোল কাস্টমস কমিশনার মো. আজিজুর রহমান বলেন, আমদানিকৃত পণ্যের মধ্যে বিপুল পরিমাণ আমদানি নিষিদ্ধ পণ্য পাওয়া গেছে। যার বাজার মূল্য প্রায় অর্ধকোটি টাকা। এ ঘটনায় বেনাপোলের শিমুল ট্রেডিং এজেন্সি নামে একটি সিঅ্যান্ডএফ অ্যাজেন্টের লাইসেন্স সাময়িক বাতিল করা হয়েছে। এছাড়া আইনগত ব্যবস্থা চলমান আছে।