বেনাপোলে এনজিও’র কর্মীর নিকট থেকে ২ লক্ষ টাকা ছিনতাইয়ের অভিযোগ

প্রকাশিত: ১১:৩০ অপরাহ্ণ, মে ২৮, ২০২১

||জাহিদ হাসান||

বেনাপোল পোর্টথানার গয়ড়া গ্রামে চোরের রাস্তা পাড়ার (গয়ড়া মহিলা সমিতি) কেন্দ্রে বাংলাদেশ এক্সটেনশন এডুকেশন সার্ভিসেস (বিজ) এনজিও কর্মী ও শার্শা অফিসের ব্রাঞ্চ ম্যানেজারকে মারধোর করে কালেকশনের প্রায় দুই লক্ষ টাকা ছিনতাই করেছে পিতা ও পুত্র।

বৃহস্পতিবার (২৭শে মে) সকাল সাড়ে দশটায় প্রকাশ্য বেনাপোল গয়ড়া চোরের রাস্তার মোড়ের সামনে এই ঘটনা ঘটেছে বলে জানান বাংলাদেশ এক্সটেনশন এডুকেশন সার্ভিসেস (বিজ) এনজিও কেন্দ্র কর্মী সুজাদ হোসেন। ঘটনাস্থলের বর্ননা দিয়ে বাংলাদেশ এক্সটেনশন এডুকেশন সার্ভিসেস (বিজ) এনজিও’র শার্শা অফিসের ব্রাঞ্চ ম্যানেজার ইমরান কবীর জানান, দীর্ঘ ৩ বছর যাবত তিনি শার্শা এরিয়া অফিসের ম্যানেজার হিসাবে দায়িত্ব পালন করছেন কিন্তু এই প্রথম এমন একটি ঘটনার সম্মুখিন হতে হলো। আজ সকালে প্রতিদিনের ন্যায় অফিসের কাজের দতরকির জন্য কণ্যাদহ হতে কাশেকশন শেষ করে বেনাপোল গয়ড়া গ্রামে চোরের রাস্তা পাড়ার (গয়ড়া মহিলা সমিতি) কেন্দ্রে আসলে কাজলের দোকানের পাশে ওৎ পেতে থাকা উক্ত গ্রামের ইনছার আলী ও তার পুত্র আকাশ হোসেন আমার উপর অতর্কিত হামলা চালায়। আমি কোন কিছু বুঝে উঠার আগেই রাস্তার উপরে আমাকে কাঠের চলা দিয়ে আঘাত করতে থাকে আমাকে কেন মারধর করা হচ্ছে ইনছার আলীকে জিজ্ঞাসা করলে বলে আমার লোন দিবি না কেন তোকে সেটা বলতে হবে। এদিকে আমার উপর হামলার খবর শুনে আমার গয়ড়া কেন্দ্রের দায়িত্বরত সহকর্মী সুজাদ হোসেন ঘটনাস্থলে আসলে তাকেও আঘাত করতে থাকে এবং তার কাছে ব্যাগে থাকা ঋণের কালেকশনের আনুমানিক ১ লক্ষ ৭৫ হাজার টাকা এবং আমার কাছে থাকা ১২ হাজার টাকা ছিনিয়ে নেই। আমি ঘটনাস্থলে থেকে হটলাইন ৯৯৯ ফোন করে পুলিশের সহয়তা চাইলে বেনাপোল পোর্ট থানা পুলিশ ঘটনাস্থলে এসে আমাকে উদ্ধার করে থানায় নিয়ে যান। আমি থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছি এবং বিষয়টি আমার অফিসের উর্ধতন কর্মকর্তাদের জানিয়েছি।

এ বিষয়ে বেনাপোল গয়ড়া মহিলা সমিতির কেন্দ্র প্রধান রেখা খাতুন সাংবাদিকদের জানান, প্রতি বৃহস্পতিবার আমার বাড়িতে সাপ্তাহিক কিস্তি কালেকশন করা হয়। আজ সকালে সুজাদ হোসেন কেন্দ্র হতে টাকা কালেকশন শেষ করে বসে ছিল। এসময় এক প্রতিবেশির কাছে ম্যানেজারের মারধরের খবর পেয়ে তিনি চলে যান। টাকা ছিনতায়ের ব্যপারে কি জানেন বললে তিনি বলেন আমি ঘঠনাস্থলে ছিলাম না তবে ছিনতায়ের বিষয়টি শুনেছি।

টাকা ছিনতায়ের বিষয়ে ইনছার আলীকে জিজ্ঞাসা করলে তিনি বলেন, বিজ সমিতির ম্যানেজার আমাকে ৫ মাস যাবত ঘুরাচ্ছে কিন্তু আমাকে কোন লোন দিচ্ছেন না তাছাড়া সমিতির অফিসে আমার স্ত্রী ঝরনা খাতুনের নামে ২টি চেক ও স্টাম ছিলো সেগুলো আজ ফেরত দিয়েছেন তাই খুদ্ধ হয়ে ম্যানেজারকে মেরেছি। টাকা ছিনতাই কেন করেছেন বললে ইনছার আলী বলেন এটা মিথ্যা কথা ম্যানেজার আপনাদের কাছে বানিয়ে বলেছেন।

এ বিষয়ে বেনাপোল পোর্ট থানার ইমারজেন্সি ডিউটি অফিসার পুলিশ পরিদর্শক রফিকুল ইসলাম জানান, থানার ডিউটি অফিসারের মাধ্যমে জানতে পারেন, বেনাপোল গয়ড়া চোরের রাস্তার গ্রামে এনজিও কর্মীর মারধোর করে টাকা ছিনতাই হয়েছে। আমি ঘটনাস্থলে গিয়ে ভুক্তভোগী দুই জনকে উদ্ধার করে থানায় নিয়ে আসি। উক্ত ঘটনায় ভুক্তভোগী এনজিও ম্যানেজারের বক্তব্য অনুযায়ী একটি অভিযোগ দায়ের করা হয়েছে। পূর্ন তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহন করা হবে।