বেনাপোলে এন এস আই কর্তৃক লক্ষাধিক টাকার ভারতীয় কসমেটিক জব্দ

প্রকাশিত: ৭:০৭ অপরাহ্ণ, অক্টোবর ১০, ২০২১

নিজস্ব প্রতিবেদকঃ

বেনাপোল ইমিগ্রেশনে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা কর্তৃক বিপুল পরিমাণ ভারতীয় কসমেটিক জব্দ।
১০ই অক্টোবর রবিবার ৪ ঘটিকার সময় ভারতীয় নাগরিক জামিনুর মন্ডল ও আনন্দ শীলদের নিকট থেকে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা বেনাপোল অফিসের তথ্যের ভিত্তিতে বেনাপোল স্থলবন্দরে এক অভিযান পরিচালনার মাধ্যমে কয়েক লক্ষ টাকার বিপুল পরিমানে ভারতীয় পণ্য আটক করা হয়। যার মধ্যে যৌন উত্তেজক তেল অলিভ আর্ট ১৩৫ কেজি, নিভিয়া ক্রিম ১৪২ কেজি, ফেস ওয়াশ ১০৬ কেজি, চকলেট কিটক্যাট ১৮৩ কেজি ও সনপাপরি ১০৪ কেজি উদ্ধার করা হয়।

উদ্ধারকৃত মালামালগুলো কাস্টমস কর্মকর্তা সোহেল রানা জব্দ করে কাস্টমস গোডাউনে প্রেরণ করেন।

সরকারের এ সংস্থাটির নজরদারি বৃদ্ধির কারণে চৌকস গোয়েন্দা কর্মকর্তাদের নিরবচ্ছিন্ন পরিশ্রমের ফলশ্রুতিতে এ বন্দরে সরকারের রাজস্ব আদায় বহুলাংশে বৃদ্ধি পেয়েছে। সংস্থাটির বেনাপোল অফিসের কর্মকর্তাদের নিরবচ্ছিন্ন পরিশ্রম এর ফলশ্রুতিতে ইতিমধ্যেই বন্দরে বিভিন্ন শেডে তালিকা বহির্ভূত অবৈধ মালামাল ইমপোর্ট করা কেমিক্যাল, ফেব্রিক্স, এসোটেড গুডস, মাছ, ফল, , সহ বেশ কয়েকটি দুঃসাহসিক সফল উদ্ধার অভিযান পরিচালনা করেন।

মালামাল আটকের বিষয়টি নিশ্চিত করে বেনাপোল বন্দরের এনএসআইয়ের সহকারী পরিচালক মোঃ ফরহাদ হোসেন বলেন, বেনাপোল কাস্টম হাউজের কাস্টমস কমিশনারের দিকনির্দেশনায় কাস্টমস কর্তৃপক্ষ আমাদের সংস্থাটির তথ্যের ভিত্তিতে স্বশরীরে উপস্থিতিতে উদ্ধার অভিযান পরিচালনায় সর্বাত্মক সাহায্য সহযোগিতা করেছেন।