বেনাপোলে জাল ডকুমেন্টে আমাদানীকারকের ১৫০ প্যাকেজ পাম্প চুরি

প্রকাশিত: ১২:৩৯ পূর্বাহ্ণ, জানুয়ারি ২৮, ২০২২

জাহিদ হাসানঃ

বেনাপোল বন্দর থেকে ভারত হতে আমদানি কৃত ১৫০ প্যাকেজ সাব মারসিবল পাম্পের একটি চালান খালাস করে উধাও করে নিয়েছে একটি সংঘ বদ্ধ চক্র। এ চক্রের মুল হোতা শেখ আসাদুজ্জামান মিন্টু বলে জানা গেছে।

আমদানিকারক প্রতিষ্টান OME INTERNATIONAL দিঘলিয়া,খুলনা, এর মালিক মোঃ আশরাফ হোসেন জানান, ভারত থেকে গত ২৩/১২/২০২১ইং তারিখে ১৫০ প্যাকেজ সাব মারসিবল পাম্প আমদানি করেন। যার মেনিফিষ্ট নং-৪৭৪৫৭, এ-বি তাং ২৮/১২/২০২১ইং এল,সি নং- ২০২১২১০১০৩৫৫ তারিখ ৩১/১২/২০২১ইং। ভারতের রপ্তানি কারক MURARI EXPORT HOUSE এর মাধ্যমে বেনাপোল বন্দরে প্রবেশ করায়। এ পণ্য চালানটির রিসিভ করার জন্য শেখ আসাদুজ্জামান মিন্টুকে দায়িত্ব দেই এবং মেসার্স জামান এন্টারপ্রাইজ সি এন্ড এফ এর নামে রিসিভ করে ২২ নং শেডে রাখে। আমি গত ১৭/০১/২০২২ইং তারিখে পণ্য চালানটি পরিদর্শন করতে ২২নং শেডে গেলে শেড ইনচার্জ রেজিস্টার দেখে জানায় ০৬/০১/২০২২ইং তারিখে মেসার্স শাহাজালাল সি এন্ড এফ এজেন্ট যার এ আই এন নং-(৬০১৯২০২০৪) প্রোঃ মোঃ শাহ জালাল আমার আমদানিকৃত মালের জাল ডকুমেন্ট সাবমিট করে খালাস নিয়েছেন।

এ বিষয়ে আমদানি কারক OME INTERNATIONAL এর মালিক আশরাফ হোসেন আরও জানান, ১৫০ প্যাকেজ সাব মারসিবল পাম্পের পণ্য ছাড় করার জন্য আমি কোন সি এন্ড এফ এজেন্টকে কোন ডকুমেন্ট প্রদান করিনি। অথচ আমার আমদানিকৃত ১৫০ প্যাকেজ সাব মারসিবল পাম্পের চালান মেসার্স শাহাজালাল সি এন্ড এফ এজেন্ট,বেনাপোল ০৬/০১/২০২২ইং তারিখে জাল ডকুমেন্ট সাবমিট করে খালাস করে নিয়েছে।

এ ঘটনার পর আমদানি কারক পণ্য ফিরে পেতে বেনাপোল পোর্ট থানা ও বেনাপোল কাস্টমস হাউস বরাবর একটি লিখিত অভিযোগ দাখিল করেছেন।

এ বিষয়ে বেনাপোল পোর্ট থানার পুলিশ পরিদর্শক সোহেল রানা জানান, আমিদানি কারক OME INTERNATIONAL দিঘলিয়া,খুলনা এর মালিক এর অভিযোগের পরিপ্রেক্ষিতে বিষয়টির সত্যতা যাচাই করার জন্য আসাদুজ্জামান মিন্টুকে থানায় ডাকা হয়েছিল। মিন্টু আগামী এক সপ্তাহের মধ্যে দুই পক্ষ একত্রে বসে বিষটি মিটিয়ে নিবেন বলে আমাকে আশ্বস্ত করেন।

এ বিষয়ে বক্তব্য নেওয়ার জন্য আমদানি কৃত ১৫০ প্যাকেজ সাব মারসিবল পাম্পের চুরির ঘটনার মূল হোতা শেখ আসাদুজ্জামান মিন্টুকে তার মুঠোফোন ০১৭১২-৫৭৯৯– নাম্বারে একাধিক বার কল করেও মোবাইল ফোন বন্ধ থাকার কারনে বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।