বেনাপোলে “যশোরিয়ান ব্লাড ফাউন্ডেশন” এর ১ম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপণ

প্রকাশিত: ৪:২২ অপরাহ্ণ, জুলাই ২৭, ২০২২

মোঃ সাহিদুল ইসলাম শাহীন,বিশেষ প্রতিনিধিঃ

“তুচ্ছ নয় রক্তদান, বাঁচাতে পারে একটি প্রাণ”, আমার রক্তে বাঁচবে প্রাণ, এটাই হোক মানবতার গান। এমন সকল অঙ্গিকার নিয়ে এক ঝাক তরুণের ছোঁয়ায় প্রতিষ্ঠিত একটি অরাজনৈতিক স্বেচ্ছাসেবী ও মানব কল্যাণে নিহীত যশোর জেলার ঐতিহ্যবাহী অন্যতম সংগঠন “যশোরিয়ান ব্লাড ফাউন্ডেশন” এর আজ ১ম প্রতিষ্ঠা বার্ষিকী বেনাপোলে উদযাপন হলো।

বুধবার(২৭ জুলাই) এ উপলক্ষে বেনাপোল আন্তর্জাতিক চেকপোষ্ট এলাকায় আলোচনা সভা,বর্ণাঢ্য র‍্যালি এবং ব্লাড ডোনারদেরকে পুরস্কার বিতরণের মাধ্যমে দিবসটির কর্মসূচি পালন করা হয়। সংগঠনটির প্রতিষ্ঠাতা পরিচালক আব্দুর রহমান সুমন এর সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানটিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-শার্শা উপজেলার নির্বাহী অফিসার নারায়ন চন্দ্র পাল।

প্রধান অতিথি’র নেতৃত্বে যশোরিয়ান ব্লাড ফাউন্ডেশনের ৩৩ সদস্যের এক ঝাক তরুণ র‍্যালি তে অংশ নেয়। র‍্যালি টি বেনাপোল চেকপোষ্ট বাজার এলাকা প্রদক্ষিন করে।

পরে আলোচনা সভায় নির্বাহী অফিসার নারায়ন চন্দ্র পাল এক শুভেচ্ছা বক্তব্যে বলেন,আমাদের দেশের হাসপাতালগুলোতে এখনো প্রয়োজনের তুলনায় রক্তের সরবরাহ অনেক কম। প্রতিবছর অনেক রোগী রক্তের অভাবে মারা যায়। এর কারণ রক্ত দান সম্পর্কে আমাদের অজ্ঞতা ও অমূলক কুসংস্কার। কেউ যদি স্বেচ্ছায় রক্ত দান করেন এতে যেমন একজন মুমূর্ষু রোগীর জীবন যেমন বাঁচে, তেমনি রক্তদাতা ও রক্তগ্রহীতার মধ্যে গড়ে উঠে সম্পর্কের সেতু বন্ধন। তিনি তরুণ প্রজন্মের মধ্যে এমন উৎসাহ দেখে খুব খুশী হন। ব্লাড সংগ্রহে তরুণদের এমন মহতি উদ্যোগকে তিনি স্বাগত জানান।

বিশেষ অতিথি বর্গের মধ্যে উপস্থিত ছিলেন- বেনাপোল পোর্টথানার অফিসার ইনচার্জ(ওসি) মোঃ কামাল হোসেন ভূঁইয়া,বেনাপোল পৌর আ.লীগ সাধারণ সম্পাদক-মোঃ নাসির উদ্দিন,আ.লীগ নেতা-মনিরুজ্জামান ঘেনা,
“সীমান্ত প্রেসক্লাব বেনাপোল” এর সভাপতি-মোঃ সাহিদুল ইসলাম শাহীন, চেকপোষ্ট বাজার কমিটি’র সাধারণ সম্পাদক ও সাংবাদিক-মিলন খান,বিশিষ্ঠ ব্যবসায়ী-মাহফুজুর রহমান(বেনাপোল চেকপোষ্ট অভ্যন্তরে অবস্থিত “এম্পোরিয়াম ডিউটি ফ্রী সপ” এর ব্যবস্থাপনা পরিচালক), সংগঠনটির উপদেষ্টা বিশিষ্ঠ ব্যবসায়ী-আশানুর আশা, উপদেষ্ঠা-উজ্জল কুমার বিশ্বাস( বেনাপোল পৌরশাখার সাধারণ সম্পাদক, বাংলাদেশ পূজা উদযাপণ পরিষদ)।

অনুষ্ঠান শেষে স্বেচ্ছায় রক্তদাতাদের মাঝে “যশোরিয়ান ব্লাড ফাউন্ডেশন” এর পক্ষ থেকে বিশেষ সনদপত্র বিতরণ করা হয়।

শুরু থেকে শেষ অবধি অনুষ্ঠানটির সার্বিক পরিচালনার দায়িত্বে ছিলেন- “যশোরিয়ান ব্লাড ফাউন্ডেশন” এর বর্তমান সভাপতি-মোঃ সাগর হোসেন ও সাধারণ সম্পাদক-মোঃ রায়হান।

উল্লেখ্য,”যশোরিয়ান ব্লাড ফাউন্ডেশন” কোভিড-১৯,করোনা মহামারী কালীন এবং করোনা পরবর্তী সময় মুমূর্ষদের রক্ত প্রদান সহ অসহায় ও দু:স্থদের মাঝে খাদ্য,শাড়ী-লুঙ্গী ও নগদ অর্থ বিতরণের ব্যবস্থা গ্রহণ করে।