বেনাপোল দিয়ে বাংলাদেশ পুলিশের ৬ টি ঘোড়া আমদানি

প্রকাশিত: ১২:১২ পূর্বাহ্ণ, অক্টোবর ৭, ২০২২


রাকিব উদ্দিনঃ

বেনাপোল বন্দর দিয়ে ভারত থেকে উন্নত মানের ৬ টি রাইডিং হর্স( ঘোড়া) আমদানি করেছে বাংলাদেশ পুলিশ।

বৃহস্পতিবার (৬ সেপ্টেম্বর) রাত ৮ টার সময় পেট্রাপোল বন্দর থেকে ভারতীয় হর্স অ্যাম্বুলেন্স ট্রাকে করে ঘোড়া ৬টি বেনাপোল বন্দরে এসে পৌঁছায়।

বাংলাদেশ পুলিশের নামে এই ঘোড়াগুলি কেনা হয়েছে। সাপ্লাইকারী হিসেবে ঘোড়াগুলি পৌঁছানোর দায়িত্ব পেয়েছেন ঢাকার মহাসিন ব্রাদার্স নামের একটি প্রতিষ্ঠান।

ভারতের জেকে এন্টারপ্রাইজ নামের একটি রপ্তানিকারক প্রতিষ্ঠান থেকে ঘোড়াগুলি কেনা হয়েছে। আর এ ঘোড়াগুলি ছাড় করতে বেনাপোল কাস্টম হাউজে মেসার্স মাধ্যম নামে একটি সিএন্ডএফ এজেন্ট প্রয়োজনীয় কাগজপত্র দাখিল করেছেন। ঘোড়াগুলির আমদানি মূল্য ৮৩ হাজার ৩৪০ মার্কিন ডলার।

সাপ্লাইকারী মহাসিন ব্রাদার্সের প্রতিনিধি জানান, ভারতের রাজস্থান থেকে ৬ টি রাইডিং হর্স(ঘোড়া) কিনেছেন বাংলাদেশ পুলিশ। এ ঘোড়া গুলো রাত ৮ টার সময় বেনাপোল বন্দরে এসে পৌছেছে। খুব দ্রুত ঘোড়াগুলো খালাশ নিয়ে ঢাকার উদ্দেশ্য রওনা হবে বলে তিনি জানান।

বেনাপোল পোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামাল হোসেন জানান, রাতে ঘোড়াগুলো বেনাপোল বন্দরে আসার পরে দ্রুত ছাড় করানোর জন্য সব ধরনের সহযোগিতা করা হচ্ছে এবং ঘোড়াগুলো খুব দ্রুত বেনাপোল বন্দর থেকে ঢাকার রাজারবাগ পুলিশ লাইনের উদ্দেশে রওনা হবে।