বেনাপোল পৌর স্বেচ্ছাসেবকলীগের ২৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উৎযাপন

প্রকাশিত: ৭:০৯ অপরাহ্ণ, জুলাই ২৭, ২০২১

জাহিদ হাসানঃ
গৌরবোজ্জ্বল সংগ্রাম ও সাফল্যের পথ বেয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে গড়া সংগঠন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ২৭তম প্রতিষ্ঠাবার্ষিকী মঙ্গলবার।

১৯৯৪ সালের ২৭ জুলাই ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের সাবেক নেতাদের সমন্বয়ে সংগঠনটি প্রতিষ্ঠা করা হয়। সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন বর্তমানে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহা উদ্দিন নাছিম।

স্বেচ্ছাসেবক লীগের ২৭তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে বেনাপোলে নানা কর্মসূচির মাধ্যমে প্রতিষ্ঠাবার্ষিকী উৎযাপন করা হয়। কর্মসূচির মধ্যে ছিলো সকাল সাড়ে ৭টায় সংগঠনের দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন সহ সকাল ১১টায় বেনাপোল মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গনে বৃক্ষ রোপন ও মাস্ক বিতরণ করা হয়।

এছাড়া বিকেল ৫ টায় বেনাপোল আওয়ামীলীগের দলীয় কার্যালয়ে স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে স্বাস্থ্যবিধি মেনে এক আলোচনা সভার আয়োজন করা হয়। উক্ত আলোচনা সভায় সভাপতিত্ব করেন মোঃ জুলফিকার আলী মন্টু, সভাপতি বেনাপোল পৌর সেচ্ছাসেবকলীগ। উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মোঃ এনামুল হক মুকুল, ভারপ্রাপ্ত সভাপতি, বেনাপোল পৌর আওয়ামীলীগ। বিশেষ অতিথি হিসাবে হিসাবে উপস্থিত ছিলেন মোঃ নাসির উদ্দিন, সাধারণ সম্পাদক, বেনাপোল পৌর আওয়ামীলীগ। মোঃ অহিদুজ্জামান, সভাপতি, শার্শা উপজেলা যুবলীগ ও সদস্য, যশোর জেলা পরিষদ। অনুষ্ঠানের সঞ্চালনায় ছিলেন মোঃ কামাল হোসেন, সাধারণ সম্পাদক, বেনাপোল পৌর সেচ্ছাসেবকলীগ।

উক্ত অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন মোঃশরিফুল ইসলাম শরিফ সিনিয়র সহ সভাপতি পৌর সেচ্ছাসেবকলীগ,
মোঃফরহাদ হোসেন শাওন
যুগ্ম সাধারণ সম্পাদক, বেনাপোল পৌর সেচ্ছাসেবকলীগ, ইকবাল হোসেন রাসেল, সাধারণ সম্পাদক, শার্শা উপজেলা ছাত্রলীগ।তোহিদ সাধারণ সম্পাদক বেনাপোল ছাত্র লীগ।আহাদুজ্জামান বকুল যুগ্ম আহবায়ক বেনাপোল যুবলীগ সহ আরো অনেকে। এছারাও আরো অনেক নেতাকর্মী উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

আলোচনা সভা শেষে প্রয়াত এবং অসুস্থ সকল নেতাকর্মীদের জন্য দোয়া করা হয়। সর্বশেষ ২৭ পাউন্ডের এক বিশাল কেক কেটে সেচ্ছাসেবকলীগের গৌরবময় ২৭ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয় এবং সকল নেতাকর্মীদের মাঝে কেক এবং খাবার বিতরণ করা হয়।