বেনাপোল সিএন্ডএফ স্টাফ এসোসিয়েশনের নির্বাচনে নির্বাচিত সভাপতি মুজিবর,সাধারণ সম্পাদক সাজেদুর

প্রকাশিত: ১:৪৯ অপরাহ্ণ, জানুয়ারি ১৭, ২০২৩

রাকিব উদ্দিনঃ

দেশের সর্ববৃহৎ স্থল বন্দর বেনাপোলে সিএন্ডএফ এজেন্ট স্টাফ এসোসিয়েশনের ত্রি-বার্ষিক নির্বাচন ২০২৩-২০২৫ অনুষ্ঠিত হয়েছে। মুজিবর-মাসুদ আক্তার(বাবু খান) প্যানেলের ” সমমনা পরিষদ” এবং রিপন-সাজেদুর প্যানেলের “ঐক্য পরিষদ” এর মধ্যে প্রতিদ্বন্ধিতা হয়। দুটি প্যানেলে তাদের মনোনিত মার্কার অনুকুলে মোট ৩৪ জন প্রার্থী নির্বাচনে অংশ নেন।

এতে শীর্ষপদে নির্বাচিত ঘোষনা করা হয় সমমনা পরিষদের সভাপতি মোঃ মুজিবর রহমানকে এবং ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক মোঃ সাজেদুর রহমানকে।

সোমবার(১৬ জানুয়ারী) বেনাপোল বন্দর সংলগ্ন ০৭ নং গেট সম্মুখ এসোসিয়েশনের নিজস্ব ভবন কার্যালয়ে সকাল ৮ টা থেকে ভোট গ্রহণ শুরু হয় চলে বিকাল ৫টা পর্যন্ত। এতে মোট ভোটারের সংখ্যা ছিল ১৯৫০ জন। বিরতিহীন ভাবে চলা এই নির্বাচন সুষ্ঠ এবং শান্তিপূর্ণ ভাবে অনুষ্ঠিত হয়। নিরাপত্তা এবং শান্তি-শৃঙ্খলা রক্ষায় বন্দরে অবস্থিত বেনাপোল পোর্টথানার অফিসার ইনচার্জ(ওসি) মোঃ কামাল হোসেন ভূঁইয়া’র নেতৃত্বে পুলিশের একটি দল ভোট কেন্দ্রে সার্বক্ষনিক নিয়োজিত ছিল। এ ছাড়াও বিভিন্ন গোয়েন্দা শাখার কর্মকর্তারা নির্বাচন কেন্দ্র পর্যবেক্ষনে রাখেন।

নির্বাচন সুষ্ঠ এবং নিরপেক্ষ করার লক্ষ্যে সংগঠনের পক্ষ থেকে ০৩(তিন) সদস্যের একটি নির্বাচন পরিচালনা কমিটি দায়িত্ব পালণ করে। এরা হলেন-প্রধান নির্বাচন কমিশনার আব্দুল হামিদ,সহকারী নির্বাচন কমিশনার-এস এম এমদাদুল হক এবং সহকারী নির্বাচন কমিশনার-মোঃ মঈদুল ইসলাম।

ভোট গণনা শেষে রাতে নির্বাচন কমিশনার ভোটের ফলাফল ঘোষণা করেন।

বিজয়ীরা হলেন- সহ-সভাপতি মোঃ নজরুল ইসলাম, সহ-সাধারণ সম্পাদক মোঃ বদরুজ্জামান (বনি), দপ্তর সম্পাদক শাকিরুল ইসলাম শাকিল,সাংগঠনিক সম্পাদক-মোঃ আশানুর রহমান, শ্রম ও সদস্য কল্যাণ সম্পাদক মোঃ ইসমাইল শেখ,অর্থ সম্পাদক সুমন হোসেন, কাস্টম বিষয়ক সম্পাদক শহিদুল আলম, বন্দর বিষয়ক সম্পাদক মোঃ আসাদুজ্জামান আসাদ, কার্গো শাখা বিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম রাকিব, প্রচার ও ক্রীড়া সম্পাদক মোঃ আব্দুর রউফ, ব্যাংক বিষয়ক সম্পাদক হায়দার আলী, কার্যনির্বাহী সদস্য -০১মোঃ আব্দুল খালেক, কার্যনির্বাহী সদস্য -০২মোঃ হাসানুজ্জামান, কার্যনির্বাহী সদস্য -০৩ মোঃ আব্দুল্লাহ আল ফয়সাল, কার্যনির্বাহী সদস্য -০৪ মোঃ আব্দুস সাত্তার ।

স্টাফ এসোসিয়েশনের নব-নির্বাচিত সভাপতি- মুজিবর রহমান এবং সাধারণ সম্পাদক- মোঃ সাজেদুর রহমান এক শুভেচ্ছা বার্তায় জানিয়েছেন, “দেশের সামগ্রিক উন্নয়ণ কে ধারাবাহিক ভাবে গতিশীল করার লক্ষ্যে রাজস্ব আদায়ে বেনাপোল স্থল বন্দর গুরুত্বপূর্ণ ভূমিকা পালণ করে চলেছে। পার্শ্ববর্তী দেশ ভারত এর সাথে সহজতর যোগাযোগ ব্যবস্থা রয়েছে এ বন্দরের,ফলে পণ্য আদান-প্রদানে আমদানী এবং রপ্তানী কারকগণ বেশী ক্ষেত্রে এ বন্দর ব্যবহার করে থাকেন। আমদানীকারকদের পাঠানো পণ্য দ্রুত খালাশের জন্য এ বন্দরে দিন-রাত পরিশ্রম করে চলেছেন সিএন্ডএফ স্টাফ কর্মচারীবৃন্দ। দেশের সর্ববৃহৎ স্থল বন্দর বেনাপোল কে গতিশীল এবং ব্যবসা বান্ধব হিসেবে গড়ে তুলতে স্টাফ এসোসিয়েশনের গুরুত্ব অপরিসীম। আমদানি-রপ্তানি কারকদের পণ্য দেশের অভ্যন্তরে সঠিক সময়ে পৌছে দেওয়ার জন্য ভোর থেকে শুরু করে গভীর রাত পর্যন্ত অত্র স্টাফ এসোসিয়েশনের সকল সদস্য বন্দরে দিনরাত পরিশ্রম করে চলেছেন। বন্দর এলাকায় বিভিন্ন বৈরিতা নিয়ে তারা তাদের জীবণ-জীবিকা নির্বাহ করে থাকেন,পণ্য খালাসে তারা ব্যস্ত সময় পার করেন। তাই,কর্মচারীদের সকল দূর্দশা দূর করতে এবং প্রতিটি সদস্যদের কল্যাণে কাজ করার লক্ষ্যে আমরা যে সকল সদস্য নির্বাচিত হয়েছি, সংগঠনের প্রতিটি কর্মসূচি গুরুত্ব সহকারে পরিচালনা করার লক্ষ্যে আজ আমরা অঙ্গিকারবদ্ধ”। আজকের নির্বাচনে যে সকল প্রার্থী নির্বাচিত হতে পারেন নাই তাদের জন্য এবং অত্র সংগঠনের সকল সদস্যদের জন্য রইল নব-নির্বাচিত কমিটি’র পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা এবং অভিনন্দন”।