বেনাপোল: ১০টি স্বর্ণেরবার সহ ১ জন পাচারকারী আটক

প্রকাশিত: ৭:৫২ অপরাহ্ণ, মে ১৭, ২০২১

জাহিদ হাসান| স্টাফ রিপোটার|

বেনাপোল সীমান্ত দিয়ে ভারতে পাচারের উদ্দেশ্য নিয়ে আসা ১০টি স্বর্ণের বার সহ সুমন মিয়া (৩০) নামে এক পাচারকারীকে আটক করেছে ৪৯ (বিজিবি) সদস্যরা। যশোর-বেনাপোল মহাসড়কের আমড়াখালী নামক স্থানে বেনাপোল গামী যাত্রীবাহী লোকাল বাসে অভিযান চালিয়ে এক কেজি ১৬৩ গ্রাম ওজনের ১০টি স্বর্ণের বারসহ পাচারকারীকে হাতেনাতে আটক করে বিজিবি।

সোমবার (১৭ মে) দুপুরে গণমাধ্যমকে বিষটি নিশ্চিত করেন ৪৯ ব্যাটালিয়ন বিজিবি। এর আগে বেলা ১১ টার দিকে এই স্বর্ণ পাচারকারীকে আটক করে বিজিবি। আটক স্বর্ণ পাচারকারী সুমন মিয়া বেনাপোল পৌরসভার ১ নং সাদিপুর ওয়ার্ডের জব্বার মিয়া ছেলে। সে পেশায় একজন পোল্ট্রি খামারী বলে জানা যায় এবং তার পিতা বেনাপোল বাজারে একটি বেকারির দোকান চালান বলে জানা গেছে।
বেনাপোল আমড়াখালী চেকপোস্টে কর্মরত হাবিলদার নুরুল ইসলাম জানান, গোপন সংবাদের ভিত্তিতে তারা জানতে পারেন বেনাপোল সাদিপুর সীমান্ত পথে স্বর্ণের একটি চালান ভারতে পাচার হবে। এমন খবরে ৪৯ বিজিবি সদস্যরা সীমান্তে নিরাপত্তা জোরদার করে। এক পর্যায়ে যশোরের চাঁচড়া বাসস্ট্যান্ড থেকে ছেড়ে আসা বেনাপোলগামী একটি লোকাল বাসে অভিযান চালিয়ে সন্দেহভাজন যুবক সুমন মিয়াকে হাতেনাতে ধরা হয়। পরে তার শরীর তল্লাশি করে প্যান্টের মধ্যে বিশেষ কৌশলে লুকিয়ে রাখা ১০টি স্বর্ণের বার পাওয়া যায়। যার আনুমানিক মূল্য ৬৭ লাখ টাকা । আটক স্বর্ণ সহ পাচারকারীকে থানায় সোপর্দ করা হয়েছে।