মাটিরাঙ্গায় অস্ত্রসহ একজন আটক

প্রকাশিত: ১:৪২ অপরাহ্ণ, আগস্ট ৭, ২০২১

খোকন বিকাশ ত্রিপুরা (জ্যাক),খাগড়াছড়ি প্রতিনিধি:
খাগড়াছড়ির মাটিরাঙা উপজেলায় সাপমারা এলাকা থেকে অস্ত্রসহ লালন চাকমা (৩৮) নামে প্রসীত বিকাশ খীসা সমর্থিত ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট-ইউপিডিএফের চীফ টোল কালেক্টরকে আটক করেছে নিরাপত্তা বাহিনী।

শুক্রবার (৬ আগষ্ট) বিকালের দিকে মাটিরাঙার প্রত্যন্ত সাপমারা এলাকা থেকে তাকে আটক করা হয়।

নিরাপত্তা বাহিনী সুত্রে জানা যায়, গত বৃহস্পতিবার(৫আগষ্ট) মাটিরাঙ্গা ও গুইমারা বাজার থেকে চাইল্যা প্রু মারমা (২৩) ও চা থোথাই মারমা (২৯) নামে ইউপিডিএফের দুই টোল কালেক্টরকে গ্রেফতার করে নিরাপত্তা বাহিনী। তাদেরকে জিজ্ঞাসাবাদে চীফ টোল কালেক্টর লালন চাকমার নামসহ আরো বেশকিছু চাঞ্চল্যকর তথ্য উঠে আসে। চীফ টোল কালেক্টর লালন চাকমা সাপমারা থেকে পানছড়ি যাবে এমন তথ্যের ভিত্তিতে মাটিরাঙ্গা জোনের চৌকস দল সাপমারা এলাকাতে অবস্থান গ্রহণ করে। এসময় মোটর সাইকেল যোগে যাবার সময় রাস্তায় লালন চাকমাকে (৩৮) সাপমারা হতে গ্রেফতার করে।

এসময় তার দেহ তল্লাশী করে মরক্কোর তৈরি একটি পিস্তল, একটি ম্যাগাজিন ও চার রাউন্ড এ্যামোনেশন(গুলি) উদ্ধার করেছে সেনাবাহিনী।
এছাড়াও চাঁদা আদায়ের রশিদ বই ও সাংগঠনিক কার্যক্রম পরিচালনায় ব্যবহৃত মোবাইল ফোন জব্দ করা হয়।

আটককৃত ইউপিডিএফ সদস্য লালন চাকমাকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য মাটিরাঙ্গা থানা পুলিশের নিকট হস্তান্তর করা হয়।

পার্বত্য চট্টগ্রামের আইন-শৃঙ্খলা পরিস্থিতির উন্নয়ন এবং পাহাড়ের নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে এমন অভিযান ভবিষ্যতেও অব্যাহত থাকবে বলে জানান মাটিরাঙ্গা জোন অধিনায়ক লে. কর্ণেল ওয়ালিদ মোহাম্মদ সাইফুল্লাহ।

এ ব্যাপারে মাটিরাংগা অফিসার্স ইনচার্জ বলেন,আটকৃত ব্যক্তির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিচ্ছি এবং যত দ্রুত সম্ভব বিজ্ঞ আদালতে প্রেরণ করা হবে।

আটকের ব্যাপারে পাহাড়ি ছাত্র পরিষদের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক অমল ত্রিপুরা প্রতিবেদককে মুঠোফোনে বলেন,
পার্বত্য চট্টগ্রামে জনগণের প্রকৃত আন্দোলনকে ব্যাহত করার জন্য পিসিপি ও তার সহযোগী সংগঠনসহ সকল রাজনৈতিক নেতা-কর্মীদের রাষ্ট্রীয়বাহিনী সদস্যরা গ্রেফতার, মিথ্যা মামলা দায়ের, খুন-গুম-হত্যা ও অপহরণসহ নানান অপকর্ম ঘটনা ঘটাচ্ছে। এর ধারবাহিকতায় পানছড়িতে গুলি বর্ষণ করে যুব নেতাকে আটক ও মাটিরাঙ্গা লালন চাকমাকে আটক করা হয়েছে রাষ্ট্রবাহিনী।আর গত ৫ তারিখে যে দুজনকে আটক করা হয়েছে,তারা আমাদের কমী নয়।