“মুভমেন্ট পাশের চক্করে ফের ডাক্তার হয়রানি।”

প্রকাশিত: ৪:৩৯ পূর্বাহ্ণ, এপ্রিল ২০, ২০২১

রোববার রাজধানীর এলিফ্যান্ট রোডের বাটা সিগন্যাল এলাকায় এই ঘটনা ঘটে।

গাড়িটি ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চক্ষু বিভাগের সহকারী রেজিস্ট্রার কামরুন নাহার মুক্তা ও গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতালের মেডিসিন বিভাগের সহকারী রেজিস্ট্রার এনামুল কবির খানের।

হাসপাতালে চিকিৎসককে দিয়ে গাড়ি নিয়ে ফেরার পথে পুলিশের হেনস্তার শিকার হয়েছেন এক গাড়িচালক। ওই চিকিৎসকের পরিচয়পত্র দেখানোর পরেও তাকে জরিমানা করা হয়েছে। তিনি ফোনে প্রতিবাদ করলে তাকে কারাগারে নেয়ার হুমকিও দেয়া হয়েছে।

মুক্তা জানান,‘পুলিশি ঝামেলা এড়াতে ড্রাইভারকে আমার আইডি কার্ড দিয়ে দিই। পুলিশ আমার আইডি কার্ড দেখানোর পরেও সাড়ে পাঁচ হাজার টাকার মামলা দেয়। এমনকি বেশি কথা বললে ছয় মাসের জেল দেয়ার হুমকি দেয়।’ তিনি আরো বলেন – তার বাসা এলিফ্যান্ট রোডেই। সকালে তাকে হাসপাতালে নামিয়ে ড্রাইভার বাসায় ফিরছিলেন। তিনি তাকে তার আইডিকার্ড দিয়ে পুলিশকে দেখাতে বলেন। ফেরার পথে গাড়ির চালককে পুলিশ আটকালে চালক জানান, চিকিৎসককে হাসপাাতালে দিয়ে এসেছেন। প্রমাণ স্বরূপ তিনি চিকিৎসকের আইডি কার্ড দেখান।

পুলিশ সাড়ে পাঁচ হাজার টাকা জরিমানা করলে চালক কথা বলার জন্য ফোনে ওই চিকিৎসককে ধরিয়ে দেন। কিন্তু পুলিশ কর্মকর্তা কথা বলতে রাজি না হয়ে কারাগারে নেয়ার হুমকি দেয়।