মৃর্ত্য ব্যাক্তির মিলাদের টাকা ভোগ দখলকে কেন্দ্র করে সন্ত্রাসী হামলা

প্রকাশিত: ১০:১৬ অপরাহ্ণ, জুলাই ২২, ২০২২


জাহিদ হাসানঃ

শার্শায় বাগাডাঙ্গা গ্রামের মৃত গোলাম মোল্লার ছেলে মৃত জমির মোল্লার মিলাদের টাকা ভোগ দখলকে কেন্দ্র করে সন্ত্রাসী হামলা, গুরুতর আহত ১ এবং থানায় অভিযোগ দায়ের।

২১ জুলাই বৃহস্পতিবার রাত ১০ টার সময় বাগাডাঙ্গা মাঝের পাড়া গ্রামের মৃত জমির হোসেনের মিলাদের প্রায় ১০ হাজার উদ্বৃত্ত থাকলে, সেই টাকা খরচের বিষয় নিয়ে দুপক্ষের মধ্যে ঝামেলা তৈরি হলে, সেটি মীমাংসার জন্য মামুনের দোকানের সামনে সাবেক ইউপি সদস্য মতি মেম্বার ও আশানুরের নেতৃত্বে শালিসে আসা সামছুদ্দিন ও তার মা মোছাঃ জিন্ননকে হামলা সহ বেধরক মারপিট করে আবুল মোল্লার ছেলে জিনদার(৫০), তবি মোল্লা(৫০) ও তার মেয়ে আসমা খাতুন(২৩)। তাদের উপর কয়েকজন মিলে হামলা চালালেও বিচারকেরা কোন কথা বলেনি, এমনকি কেউ থামাতেও আসেনি।

ঘটনাস্থল পরিদর্শনে জানা যায়, প্রায় দশদিন আগে গরীব এতিম জমির মোল্লা লিবার জন্ডিস রোগে প্রায় বিনা চিকিৎসায় মারা যান। পরে তার ছোট ভাই সামছুদ্দিন ও গ্রামবাসী মিলে তার মিলাদ দেওয়ার জন্য গ্রামে টাকা তোলে। এই টাকা তাদের চাচা এবং চাচাতো ভাই বোন তবি মোল্লা, আসমা ও জিন্দার আলী দায়ের আয়ত্তে নিতে চেয়ে ব্যর্থ হলে সর্বশেষ মিলাদ শেষে প্রায় ১০ হাজার টাকা উদ্বৃত্ত থাকলে সেটা তারা জমিরের দেনা দেওয়ার কথা বলে নিয়ে নিতে চাই কিন্তু সামছুদ্দিন সেটা দিতে অস্বীকার করে। পরে রাত ১০ টায় বিচারের কথা বলে ডেকে নিয়ে এসে মা, ছেলেকে দেশীয় অস্ত্র দিয়ে বেধড়ক মারপিট করা হয়। মারপিটের এক পর্যায়ে মোছাঃ জিন্নন অচেতন হয়ে পড়লে তারা সেখান থেকে পলায়ন করে। পরে গ্রামবাসীর সহযোগীয় তাদের শার্শা উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়।

এবিষয়ে আশানুর এবং মতি মেম্বার বলেন আমরা দোকানে বসে ছিলাম, কোন বিচারের কথা হয়নি। এটা তাদের পারিবারিক ব্যাপার নিয়ে তারা নিজেরা গ্যানজাম করেছে। এ বিষয়ে আমাদের কোন ইন্ধন নেই।

এবিষয়ে বিবাদী জিন্দার মোল্লা ও তবি মোল্লার বাড়িতে গিয়ে তাদেরকে না পাওয়ায় বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

এবিষয়ে শার্শা থানার ওসি মামুন খান বলেন, ঘটনাটি আমি শুনেছি এবং থানায় একটি অভিযোগ দায়ের হয়েছে। ঘটনাটি তদন্ত পূর্বক আইনগত ব্যবস্থা নেওয়া হবে।