মোংলায় শেখ রাসেল’র জন্মদিন উপলক্ষ্যে এতিমদের মাঝে আ’লীগের খাবার বিতরণ

প্রকাশিত: ৬:৪৮ অপরাহ্ণ, অক্টোবর ১৮, ২০২২

মোঃএরশাদ হোসেন রনি, মোংলাঃ

মোংলায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৯তম জন্মদিন উপলক্ষে কোরআন খতম, এতিমদের মাঝে খাদ্য বিতরণ ও আলোচনা সভার আয়োজন করা হয়।

মঙ্গলবার (১৮অক্টোবর) দুপুরে মোংলা উপজেলা ও পৌর আ’লীগের আয়োজন দলীয় কার্যালয়ে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানের শুরুতেই শেখ রাসেলের প্রতিকৃতিতে ফুল দেন দলের নেতাকর্মীরা।

এ সময় মোংলা উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক ইব্রাহীম হোসেন, পৌর মেয়র ও পৌর আ’লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা শেখ আঃ রহমান, উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন, কাউন্সিলর শরিফুল ইসলাম শরিফ, কাউন্সিলর জি এম আল আমিনসহ আ’লীগের অঙ্গ ও সহযোগী সংগঠন নের্তৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আলোচনা সভা শেষে শেখ রাসেল’র রুহের মাগফিরাত কামনায় বিশেষ দোয়া মাহফিল করা হয়। দোয়া মোনাজাত শেষে এতিমদের মাঝে খাদ্য বিতরণ করা হয়।

উল্লেখ্য ১৯৬৪ সালের এই দিনে বঙ্গবন্ধুর স্মৃতি-বিজড়িত ধানমন্ডির ঐতিহাসিক ৩২ নম্বরের ‘বঙ্গবন্ধু ভবনে’ শেখ রাসেল জন্মগ্রহণ করেন।

১৯৭৫ সালের ১৫ আগস্ট মানবতার ঘৃণ্য শত্রু খুনি-ঘাতক চক্রের নির্মম বুলেটের হাত থেকে রক্ষা পায়নি বঙ্গবন্ধুর ছোট ছেলে শেখ রাসেল। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও পরিবারের অন্য সদস্যদের সঙ্গে নরপিশাচরা নিষ্ঠুরভাবে শিশু রাসেলকেও হত্যা করেছিল। মৃত্যুকালে তিনি ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুলের চতুর্থ শ্রেণির ছাত্র ছিলেন।