যশোরে গ্রাম্য সালিশের মধ্যে এক ব্যক্তিকে মারপিট ও ছুরিকাঘাত

প্রকাশিত: ১:৩৭ অপরাহ্ণ, জুন ৬, ২০২১

যশোরে গ্রাম্য সালিশের মধ্যে জাহিদুর রহমান তুহিন (৩৮) নামের এক ব্যক্তিকে মারপিট ও ছুরিকাঘাতে জখম করার অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে যশোর সদর উপজেলার জলকর গ্রামে। এ ঘটনায় যশোর কোতয়ালী থানায় মামলা করা হয়েছে। আহত তুহিন ইছালী মডেল কলেজের কারিগরি শাখায় চাকরি করেন পাশাপাশি মুদির ব্যবসা করেন।

উক্ত মামলার আসামিরা হলো, নওয়াপাড়া ইউনিয়নের সালিয়াট গ্রামের আলতাফ হোসেনের তিন ছেলে ইমলাখ হোসেন (৩২), ইমরান হোসেন (২৮) ও ইব্রাহিম হোসেন (৪২), মৃত সুলতান মন্ডলের ছেলে সুমন মন্ডল (২৫) এবং মৃত দলিল উদ্দিন মোল্লার ছেলে আলতাফ মোল্লা (৫৮)।

তুহিনের স্ত্রী মুক্তা আক্তার (৩০) থানায় দায়ের করা এজাহারে উল্লেখ করেছেন, আর্থিক লেনদেন নিয়ে আসামিদের সাথে তার স্বামীর পূর্ব শত্রুতা চলে আসছে। বিভিন্ন সময় তুহিনকে আসামিরা মারপিটে জখম করার হুমকি দিয়ে আসছে। গত শুক্রবার বিকেলে এই বিষয়ে নিয়ে স্থানীয় ব্যক্তিবর্গদের নিয়ে তার বাড়ির মধ্যে সালিশ বসে। ওই সালিশ শুরু হওয়ার সাথে সাথে আসামিরা তুহিনের সাথে তর্কবিতর্ক জুড়ে দেয়। এক পর্যায়ে আসামিরা একত্রিত হয়ে তাকে মারপিট করে এবং চাকু নিয়ে তার বামকাঁধের ওপরে আঘাত করে জখম করে। এলাকার লোকজন ঠেঁকিয়ে দেয়ার পর ফের প্রাণনাশের হুমকি দিয়ে আসামিরা চলে যায়। পরে তার স্বামীকে উদ্ধার করে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করে।