যশোরে ‘বিবেকের’ উদ্যোগে এতিমের মাঝে ইফতার বিতরণ

প্রকাশিত: ৮:৪০ অপরাহ্ণ, এপ্রিল ১২, ২০২২

নিজস্ব প্রতিনিধিঃ

যশোরে সেচ্ছাসেবী সংগঠন বিবেকের উদ্দ্যেগে এতিমখানায় এতিম শিশুদের মাঝে ইফতার বিতরণ করা হয়েছে। মঙ্গলবার (১২ এপ্রিল) দশম রমজানে সদর উপজেলার দেয়াড়া ইউনিয়নের আলমনগর গ্রামের খাজা গরীবে নেওয়াজ এতিমখানায় মা-বাবা হারা ৭০ জন এতিম শিশুদের মাঝে এই ইফতার সামগ্রী বিতরণ করে সংগঠনের সদস্যরা।

“মানবতার কল্যানে আমরা ঐক্যবদ্ধ” স্লোগানকে সামনে রেখে সংগঠনের প্রথম কার্যক্রম হিসেবে রমজান মাসে এতিম বাচ্চাদের ইফতারের আয়োজন করে সেচ্ছাসেবী সংগঠন “বিবেক”।

ইফতার বিতরণ ও দোয়া মাহফিল অনুষ্ঠানে সংগঠনের সভাপতি ওবাইদুল ইসলাম অভির সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন দেয়াড়া ইউনিয়নের চেয়ারম্যান আনিছুর রহমান।

বিশেষ অতিথি ছিলেন,  শিশু নিলয়ের উপ-পরিচালক আব্দুল আলিম, সামাজিক ব্যক্তিত্ব ইকতেখার উদ্দিন মুন্না, আব্দুল লতিফ, গরীবে নেওয়াজ এতিম খানার পরিচালক মঞ্জুয়ারা বেগম, সেচ্ছাসেবী সংসঠনের উপদেষ্টা কামাল হোসেন।

এছাড়া সংগঠনের সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সাধারণ সম্পাদক সালাউদ্দীন সাগর, সাংগঠনিক সম্পাদক এমএইচ উজ্জ্বল, সহ-সাংগঠনিক সম্পাদক আশিকুর রহমান শিমুল, দপ্তর সম্পাদক এ্যান্টনি দাস আপু, মহিলা বিষয়ক সম্পাদক শারমিন আক্তার, দুর্যোগ ও ত্রাণ বিষয়ক সম্পাদক আসিফ সেতু, চিকিৎসক সম্পাদক ইসতিয়াক রবিন, ক্রীড়া সম্পাদক মনিরুল ইসলাম শোভন, সদস্য নাজমুস সানি, আশিকুর রহমান টনি, তরিকুল ইসলাম, সেলিম হোসেন, এমএম ইয়াছিন, জেআই সবুজ, সুমন হোসেন, আমিন মন্ডল, মেম্বার মাদুস রানা ফন্টু।

বিবেক সেচ্ছাসেবী সংগঠনের সভাপতি, ওবায়দুল ইসলাম অভি বলেন, মানবতার কল্যানে আমরা ঐক্যবদ্ধ স্লোগানকে সামনে রেখে বিবেক সেচ্ছাসেবী সংগঠন অজানা সিমান্তে যাত্রা শুরু করেছে। যাত্রার প্রথম কার্যক্রম হিসেবে আজ এতিমখানায় ইফতার বিতরণ করা হয়েছে। পর্যায়ক্রমে আরো কার্যক্রম থাকবে ইনশাআল্লাহ। সংগঠনের উত্তরোত্তর সাফল্য কামনায় সকলের দোয়া ও সহোযোগিতা কামনা করি।

সংগঠনের সাধারণ সম্পাদক সালাউদ্দিন সাগর বলেন, সংগঠনের প্রথম কার্যক্রম হিসেবে আজকের ইফতার বিতরনে আমরা ব্যাক্তিগত তহবিল থেকে অর্থ খরচ করেছি। সংগঠনের পাশে এবং এই এতিম শিশুরে ইফতারে শরিক হবার জন্য সকলকে ধন্যবাদ প্রকাশ করেন।